নিজামীর রায় প্রত্যাখান করে সিলেটে ভাংচুরঃগ্রেফতার নেই

    0
    213

    আমারসিলেট24ডটকম,অক্টোবরঃ৭১’এর মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় ঘোষনার পর পর আজ বুধবার দুপুরে সিলেট নগরীর বন্দরবাজার ও কোর্ট পয়েন্টে জামায়াত-শিবির, আওয়ামী লীগ-ছাত্রলীগ ও পুলিশের মধ্যে  সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে পুলিশ সহ  অন্তত ১৫-২০জন আহত হয়েছে। এসময় বেশ ক’টি মোটরসাইকেল ও যানবাহন ভাংচুর করা হয়।
    প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বুধবার দুপুর ১টার দিকে নগরীর বন্দরবাজার এলাকায় নিজামীর রায় প্রত্যাখান করে একটি মিছিল বের করে জামায়াত-শিবির। এসময় তারা বন্দর বাজার ও কোর্ট পয়েন্টে অবস্থান নিয়ে রায় প্রত্যাখান করে স্লোগান দিতে থাকে।
    মিছিল থেকে বন্দরবাজারে পুলিশকে ঢিল ও ছোড়া হয়। কম সংখ্যক পুলিশ থাকায় কয়েকটি ফাঁকা গুলি ছুড়ে পিছু হটে যায় পুলিশ সদস্যরা ।

    অন্যদিকে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় ঘোষনাকে স্বাগত জানিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার হোসেন ছামাদের নেতৃত্তে কোর্ট পয়েন্টে ২০/২৫ জনের একটি মিছিল আসার খবর শুনে  ছাত্রলীগের মিছিলটি কে ধাওয়া করে শিবির কর্মীরা । এ পর্যায়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা পিছু হটে পার্শবর্তী কালেক্টরেট মসজিদে প্রবেশ করে আত্মরক্ষা করেন। পরে পুলিশের সহযোগিতায় তারা বেরিয়ে আসে এবং পুলিশ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল-রাবার বুলেট নিক্ষেপ করে বলে জামাতের একটি সূত্র জানায়। এঘটনায় পুরো নগরীতে আতংক ছড়িয়ে পরে। তাৎক্ষণিকভাবে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। পরে নগরীতে বিজিবিসহ র‌্যাব পুলিশ মোতায়েন করা হয়েছে ।
    পরে জামায়াত শিবির মিছিল নিয়ে করিমুল্লাহ মার্কেটের সামন দিয়ে চলে যায়। অন্যদিকে কোর্টপয়েন্টে আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এক সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন প্রমুখ।
    এ ব্যাপারে পুলিশ সূত্রে জানা যায়, সংঘর্ষের ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা যায়নি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পুলিশ শটগানের গুলি ছুঁড়ে জামায়াত-শিবির কর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছে বলে জানায়।