নড়াইল লোহাগড়ায় হত্যা মামলার অন্যতম আসামী রাজাকার

    0
    237

    দেলোয়ার ঠাকুরের ফাঁসির দাবীতে মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৪অক্টোবর,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম মৃর্ধা ও চাচাতো ভাই ইকবাল মৃর্ধা হত্যা মামলার আসামী খুনি ও রাজাকার দেলোয়ার হোসেন ঠাকুরের ফাঁসির দাবীতে  বিক্ষোভ মিছিল ও মানববন্ধনঅনুষ্ঠিত হয়েছে।

    মঙ্গলবার লোহাগড়া উপজেলা পরিষদের সামনে লোহাগড়া উপজেলা কৃষকলীগ ও এলাকাবাসীর আয়োজনে  এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলা কৃষকলীগের সভাপতি আবু সাঈদ মোল্যার সভাপতিত্বে  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মল্লিকপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শামসুল আলম কচি, সম্পাদক রেজাউল শিকদার, জেলা কৃষকলীগের সহ-সভাপতি গোলাম মোর্শেদ, উপজেলা কৃষকলীগের সম্পাদক ও ইউপি মেম্বর গোপাল চন্দ্র বসু,ইকরাম মৃর্ধা, মহব্বত হোসেন প্রমুখ।

     সমাবেশে বক্তারা বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় উপজেলার পার মল্লিকপুর গ্রামের মৃত সালাম ঠাকুরের ছেলে দেলোয়ার হোসেন ঠাকুর একজন তালিকাভুক্ত রাজাকার ছিলেন। তার নেতৃত্বে এলাকায় হত্যা, গুম, ধর্ষণ, অগ্নি সংযোগ ও লুটপাটের ব্যাপক অভিযোগ রয়েছে। চলতি বছরের ১৬ আগষ্ট দুলোল ঠাকুরের নেতৃত্বে মল্লিকপুর ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম মৃর্ধা ও চাচাতো ভাই ইকবাল মৃর্ধাকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। এ ঘটনায় তাকে প্রধান আসামী করে লোহাগড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। সমাবেশের পূর্বে নারী-পুরুষসহ স্কুলগামী শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।