নড়াইলে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

    0
    220

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৮এপ্রিল,নড়াইল প্রতিনিধি: “বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয় ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নড়াইল জেলা লিগ্যাল এইড কমিটি, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার আয়োজনে শুক্রবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় জেলা জজ আদালত চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।

    পরে শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে  আয়োজিত আলোচনা সভায় নড়াইল জেলা লিগ্যাল এইড কমিটি ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার চেয়ারম্যান জেলা ও দায়রা জজ মোঃ আবুল বাশার মুন্সির সভাপতিত্বে সভায় নড়াইল  জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড: সোহরাব হোসেন বিশ্বাস, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: গোলাম আযম, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আলমাস হোসেন মৃধা, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড: সুবাস চন্দ্র বোস, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ সৈয়দ ফয়জুল আমির লিটু, নড়াইল পৌর মেয়র মো: জাহাঙ্গীর বিশ্বাস, পিপি এ্যাড: এমদাদুল হক, জিপি এ্যাড: অচিন কুমার চক্রবর্তী জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড: নূর মোহাম্মদ , এ্যাডিশন্যাল পিপি এ্যাড: আলমগীর সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

    এ সময় বক্তারা বলেন, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা ও লিগ্যাল এইড কমিটির মাধ্যমে অসহায় ও দরিদ্রদের আইনগত সহায়তা প্রদান করা হয়ে থাকে। পাশাপাশি বিকল্প বিরোধ নিষ্পত্তিসহ বিভিন্ন প্রশংসনীয় উদ্যোগে মাধ্যমে মানুষের মাঝে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। এর মাধ্যমে হতদরিদ্ররা আইনী সেবা পাচ্ছেন। সমাজের গরীব ও অসহায় মানুষকে বিনামুল্যে আইনী যাতে পেতে পারে সেজন্য সকলকে আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানানো হয়।

    অনুষ্ঠানে বিচারকবৃন্দ, আইনজীবি, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধি বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।