নড়াইলে বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব এর ৯১ তম জন্ম বার্ষিকী পালন

0
549
নড়াইলে বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব এর ৯১ তম জন্ম বার্ষিকী পালন

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ “বঙ্গমাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী ” এ প্রতিপাদ্যতে সামনে নিয়ে নড়াইলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব এর ৯১ তম জন্ম বার্ষিকী পালন উপলক্ষে অসহায়/ অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
এছাড়াও দিবসটি পালন উপলক্ষে আজ (৮ আগষ্ঠ ২০২১) রোববার জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, নড়াইলের আয়োজনে বঙ্গমাতার জীবনী ও জন্ম বাষির্কীর প্রতিপাদ্যের উপর বিকালে ভার্চুয়াল আলোচনা সভা, মসজিদ/ মন্দিরে বিশেষ দোয়া / প্রার্থনা আয়োজন করা হয়েছে ।
করোনা স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা ১২ টায় জেলার ২৪ জন অস্বচ্ছল নারীকে ৩০ টি সেলাই মেশিন এবং ৩০ জন নারীকে মোবাইলের মাধ্যমে ২ হাজার টাকা করে প্রেরন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি আঞ্জুমান আরা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইউসুফ, সাধারন সম্পাদক ইসমত আরা , জাতীয় মহিলা সংস্থা নড়াইলের চেয়ারম্যান সালমা রহমান কবিতা,সরকারি কর্মকর্তা,এনজিও প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ,রাজনীতিবিদ ও উপকার ভোগীরা এ সময় উপস্থিত থাকবেন।
এর আগে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জেলা আওয়ামীলীগ ও জেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে বঙ্গমাতার প্রতিকৃর্তিতে পুস্পমাল্য অর্পন আলোচনা সভা , দোয়া মাহফিল ও কেক কাটার আলাদা আলাদা কর্মসুচি পালিত হয়।
এ সময় জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি আঞ্জুমান আরা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইউসুফ, সাধারন সম্পাদক ইসমত আরাসহ জেলা আওয়ামীলীগ ও জেলা মহিলা আওয়ামীলীগের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।