পীরগঞ্জে চেয়ারম্যান কর্তৃক প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

    0
    230

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৭মে,গীতি গমন চন্দ্র রায়,পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৭নং হাজীপুর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের ২০১৫-১৬ অর্থ বছরের এলজিএসপি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ঐ ইউনিয়নে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্যে জনগনের সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে প্রকল্পের ২য় কিস্তি ১০লক্ষ ৬৮হাজার ৬শত ৭টাকা বরাদ্দ পায়।

    প্রকাশ থাকে যে, বরাদ্দের টাকা ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকের জন্য চার্জার কভার্ড ভ্যান(এ্যাম্বুলেন্স), বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় মিড ডে মিল চালু করার লক্ষ্যে টিফিন বক্স বিতরণ, বিভিন্ন এলাকায় যাত্রী ছাউনি নির্মাণ, পরিবার কল্যাণ কেন্দ্রে রেফ্রিজারেটর, কুকুরের ভ্যাকসিন সরবরাহ, রাস্তাঘাটের সুব্যবস্থা সহ প্রকল্প গ্রহণ করেন।

    বিশ্ব ব্যাংকের অর্থায়নে বাস্তবায়িত সমস্ত টাকা গত ৪ ফেব্র“য়ারী ২০১৭ ইং তারিখে পীরগঞ্জ সোনালী ব্যাংক লিমিটেড থেকে উত্তোলন করে টাকা উত্তোলনের দিন থেকে আজওবদি একান্নপুর, সিন্দাগড়, কৃষ্টপুর, নারায়ণপুর কমিউনিটি ক্লিনিকে ৩লক্ষ ২০হাজার টাকা মূল্যের চার্জার ভ্যান (গ্রামীণ এ্যাম্বুলেন্স) এখনো এগুলোর কোন অস্তিত্ব নেই।

    এছাড়া সিন্দাগড়, খটসিংগাঁও, কৃষ্টপুর, রাতন, পটুয়াপাড়া, হাজিপুর, সাটিয়া আদর্শ, সিংগারোল ১ও২ খামার নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করার লক্ষে ক্রয়কৃত টিফিন বক্স গুলো উক্ত স্কুল গুলোতে সরবরাহ না করে প্রকল্পের টাকা আত্মসাৎ করা হয়েছে বলে তথ্য পাওয়া গেছে।

    এ ছাড়া সিন্দাগড় নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ঘর নির্মাণ, সিঙ্গারোল মৌজায় খায়রুল প্রফেসারের বাড়ির সামনে রাস্তার পুকুর পাড় ওয়াল নিমার্ণ ও বোর্ডের হাট বাজারে যাত্রী ছাউনি নির্মাণ কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

    এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। অপর দিকে ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান জানান, কয়েকদিনের মধ্যেই গ্রামীণ ভ্যানগুলি ও স্কুল গুলোতে টিফিন বক্স বিতরণ করা হবে।