ফেসবুকে ধর্ম নিয়ে কটুক্তি অতঃপর ক্ষমা হরেন্দ্র তালুকদারের

    0
    232

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮ফেব্রুয়ারী,সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় সম্প্রতি পলক গ্রামের হরেন্দ্র তালুকদার তার ফেসবুকে সনাতন হিন্দু ধর্মলাম্বীদের উপর কটাক্ষ ও সাচনা বাজার জগন্নাথ জিউর মন্দিরে কীর্তনের পরিবেশ নিয়ে বিরূপ সমালচনা করেন।

    এ বিষয়ে হরেন্দ্র তালুকদারের বিরুদ্ধে সাচনা বাজার জগন্নাথ জিউর মন্দির কমিটির সভাপতি মানিক লাল রায় কর্তৃক উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জামালগঞ্জ থানায় অভিযোগটি প্রেরণ করেন।

    ১৫ ফেব্রুয়ারী জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম মন্দির কমিটি কর্তৃপক্ষের অভিযোগ আমলে নেওয়ার পূর্বে অভিযুক্ত হরেন্দ্র তালুকদারকে জামালগঞ্জ থানায় উপস্থিত করেন। অভিযুক্ত হরেন্দ্র তালুকদার ফেসবুকে হিন্দু ধর্মীয় বিষয়ে যে, কটাক্ষ সমালোচনা করেছেন ও মন্দিরে প্রতি বছর কীর্তন চলাকালীন সময়ে পরিবেশ নিয়ে যে মিথ্যা প্রচারণা করেছেন তার জন্য ক্ষমা প্রার্থনা করেন।

    তিনি আর কখনও ধর্ম নিয়ে কোন ভাবে কটুক্তি করবেন না। তিনি তার ফেসবুকে থেকে প্রেরিত পোষ্ট ডিলিট করার সহ তার আইডি থেকে উক্ত বিষয়ে ফেসবুকে ক্ষমা চেয়ে নেন।

    এ সময় উপস্থিত ছিলেন থানার ওসি নির্মল কান্তি দেব (তদন্ত), উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, জগন্নাথ জিউর মন্দির কমিটির সভাপতি মানিক লাল রায়, সহ সভাপতি চিত্তরঞ্জন পাল, মন্তেুাষ সরকার, রতিশ চন্দ্র দে, স্মৃতি ভূষন হালদার, সম্পাদক স্বপন কুমার রায়, সহ সম্পাদক সুধীর চন্দ্র রায়, কোষাধ্যক্ষ শিতাংশু দে, মনি লাল সরকার, সাচনা রাম কৃষ্ণ সেবশ্রমের সদস্য মানস রায়, মানিক বনিক, লোকনাথ সেবাশ্রমের সভাপতি সজিব বনিক, জামালগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রমূখ।