সিলেটের কোম্পানীগঞ্জে সংঘর্ষে নারী-শিশুসহ আহত-১৪

    0
    240

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮ফেব্রুয়ারী,কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধিঃ  সিলেটের কোম্পানীগঞ্জের টুকেরগাঁওয়ে ভূমিদস্যু ইয়াকুব-মনির চক্রের তৃতীয় দফা হামলা ও প্রতিরোধ হামলায় নারী-শিশুসহ ১৪জন আহত হয়েছেন। ইয়াকুব, মনির ও ইকবালের নেতৃত্বে হামলায় ৬০/৭০ জন অংশ-নেয়। শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে ৩ঘন্টাব্যাপি এ হামলা-ভাংচুর চালানো হয়েছে ।

    পুলিশ ঘটনাস্থলে গেলেও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে না পেরে অতিরিক্ত পুলিশ তলব করেছে। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত হামলায় যারা আহত হয়েছেন তারা হচ্ছেন টুকেরগাওঁয়ের আব্দুল আজিজ,আব্দুল আওয়াল,রাশিদুল, আব্দুল জলিল,হালিমা বেগম,জুমেলা বেগম,জয়নাল আবেদীন, আব্দুল জব্বার,সিকন্দর আলী ও ৪বছরের শিশুকন্যা বুশরা। প্রতিরোধ হামলায় আহত হয়েছেন ইয়াকুব-মনির পক্ষের আরো ৪জন।

    তারা হচ্ছেন ইয়াকুবপুত্র জাফর, হোসেন, শিলেরভাঙ্গা গ্রামের জহর মিয়া ও জাকির হোসেন। এদের মধ্যে জাফর ও হোসেনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী  হাসপাতালে ভর্তি করা হয়েছে। কোম্পানীগঞ্জ থানার দায়িত্বপ্রাপ্ত ওসি ইনসপেক্টর (তদন্ত) রুহুল আমিন পুলিশ নিয়ে ঘটনাস্থলে রয়েছেন বলে জানিয়েছেন। মোবাইল ফোনে তার সাথে আলাপকালে হাক-ডাক ও আক্রান্তদের আর্ত-চিৎকার শোনা গেছে।

    পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অতিরিক্তি পুলিশ তলব করা হতে পারে বলে জানিয়েছেন থানার দায়িত্বপ্রাপ্ত ওসি রুহুল আমিন।

    এর আগে  গত ১৮জানুয়ারী ইয়াকুব-মনির চক্রের সশস্ত্র হামলায় ১০জন আহত হন এবং ৩০জানুয়ারী দ্বিতীয় দফার হামলায় আরো ৪জন আহত হন। এ দু’ঘটনায় মামলা হলেও ইয়াকুব-মনিরচক্রের সদস্যরা জামিনে গিয়ে শুক্রবার তৃতীয় দফায় হামলা চালায়।

    গ্রামের আব্দুল আজিজ ও আব্দুল জলিলসহ ৬টি পরিবারের বাড়ি জবরদখলের নিমিত্তে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী ও বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মনির হোসেনের নেতৃত্বে যৌথ সন্ত্রাসীচক্র জলিলদের বাড়িতে বার বার হামলা চালাচ্ছে এবং এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলে পুলিশসহ স্থানীয় সংবাদ সূত্র জানিয়েছে।