ফ্রান্স বিএনপির আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

    0
    205

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২ডিসেম্বর,আবু তাহির,ফ্রান্স  বাংলাদেশ জাতীয়তাবদী দল বিএনপি ফ্রান্স শাখার উদ্যোগে মহান  বিজয় দিবস উপলক্ষ্যে গত ১৮ ই ডিসেম্বর রবিবার প্যারিসের মাক্সদর্মিতে এক  আলোচনা সভার আয়োজন করা হয় । উক্ত সভায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কতৃক স্বাধীনতার ঘোষণার দলিল পত্র এবং শহীদ জিয়া যে বাংলাদেশের প্রথম রাষ্ট্র পতি ছিলেন তার সকল প্রমাণাদির দেশী বিদেশী পত্র পত্রিকার’ লেখক কলামিস্ট’দের লিখা দলিল উপস্থাপন ও তার কর্মময় জীবনীর উপর আলোচনা করা হয় ।

    ফ্রান্স বিএনপি,র সভাপতি সৈয়দ  সাইফুর  রহমানের সভাপতিত্বে ও প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেইন পাটোয়ারী ও সাংগঠনিক সম্পাদক জালাল  খাঁন এর পরিচালনায় এসময় বক্তারা বলেন ” শহীদ জিয়া শুধু স্বধীনতার ঘোষণা দিয়ে থেমে থাকেননি সিংহের মত ঝাঁপিয়ে পড়েছিলেন সঙ্গীদের নিয়ে শত্রু বাহিনীর উপর। ছিনিয়ে এনেছেন পূর্ণ স্বাধীন বাংলাদেশ এবং দেশ বাসীকে করেছেন মুক্ত। তারা বর্তমান অবৈধ সরকার কতৃক জিয়ার প্রতি অসম্মান ও অবমাননার নিন্দা জানান ।”

    সভায় বক্তারা স্বাধীন্তার ঘোষক, প্রথম রাষ্ট্রপত বীর মুক্তিযোদ্ধা শহীদ জিয়াউর রহমান সহ সকল মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান, সভাপতির সমাপনী বক্তব্যে সৈয়দ সাইফুর রহমান  বিজয়ের চেতনা নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শরীক হওয়ার আহবান জানান।

    এসময় আলোচনায় অংশগ্রহণ করেন সহ সভাপতি হাজি হাবিব, রুহুল আমিন আব্দুল্লাহ, মনির খান, সানোয়ার হোসেন, রফিকুল ইসলাম জুয়েল, আব্দুর রশিদ পাটোয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, সহসাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন মুন্না, ফজলুল করিম শামীম, যুবদল ফ্রান্স সভাপতি আহমদ মালেক, মানবাধিকার বিষয়ক সম্পাদক ইব্রাহিম তারা, ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুস, সাহিত্য সম্পাদক কবি রুবেল, ছাত্র বিষয়ক সম্পাদক খোরশেদ  টিটু,  শিল্প বিষয়ক সম্পাদক তসলিম খান সবুজ, তথ্য প্রযুক্তি সম্পাদক ইলিয়াছ কাজল,সহ্ ফ্রান্স বিএনপি,র নেতারা।