বঙ্গবন্ধু ও তার পরিবারের কল্যাণে ১৫ বছর ধরে কোরবানি দিচ্ছে এক যুবলীগ নেতা

0
179

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: দীর্ঘ ১৫ বছর ধরে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে গরু কোরবানি করে আসছেন কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামীলীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।
প্রতিবছরের ন্যায় কোরবানি ঈদের পরের দিন শুক্রবার বেলা ১০টায় নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা গ্রামে নিজ বাড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে গরু ১টি এবং কাজী সরোয়ার হোসেন এর পিতা বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেনসহ তার মাতা, দাদা,দাদি,নানা-নানী ,ভাই-বোন ,সন্তান,আত্মীয় স্বজনও পরিবারের সকলের নামে আরো ৩টি গরু ও ২টা খাসী কোরবানি করেন ।
জানা গেছে, নড়াইলের কালিয়া উপজেলা নড়াগাতি থানার অর্ন্তগত বাগুডাঙ্গা গ্রামের বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেনের ছেলে কাজী সরোয়ার হোসেন। ছাত্রজীবনে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে বুকে লালন করে ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি। বর্তমানে কাজী সরোয়র বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামীলীগের সদস্য ।
কাজী সরোয়ার হোসেন বলেন, আমি ২০০৯ সাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে গরু কোরবানি করে আসছি। বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার জায়গা থেকে আমি এ কাজ করে আসছি। আমি শুধূ বঙ্গবন্ধু ও তার পরিবারের নামে নয়, আমার বাবা-মাসহ আত্মীয় স্বজন ও পরিবারের সকলের নামে প্রতিবছর কোরবানী দিয়ে থাকি। প্রতিবছরের ন্যায় এ বছরও কোরবানীর গোস্ত আওয়ামীলীগ,যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মি ও এলাকার মানুষের মাঝে সুষ্ঠ ভাবে বন্টন করা হয়েছে।
কোরবানির সময় উপস্থিত ছিলেন, কালিয়া পৌরসভার মেয়র ও কালিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান হিরা,নড়াগাতি থানা আওয়ামীলীগের সভাপতি কাজি সালাউদ্দিন বশির, কাজী সরোয়ার হোসেন এর ভাই অ্যাড: কাজী নাফিউল মজিদ, সাবেক ছাত্রলীগ ও কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ নাদিম মাহমুদ,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ রবিউল ইসলাম, কালিয়া পৌর- ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রশান্ত কুমার দাস, যুবলীগ নেতা রাসেল শেখ সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মিরা এ সময় উপস্থিত ছিলেন।