বার্মিংহামে প্রবাসের প্রহরের বিশেষ সংখ্যার প্রকাশনা অনুষ্ঠিত

    0
    222

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯মার্চ,বার্মিংহাম থেকে জয়নাল ইসলাম : বৃটেন ও সংযুক্ত আরব আমিরাত থেকে প্রকাশিত প্রবাসীদের সংগ্রাম ও সাফল্যের জলছবি প্রবাসের প্রহর ম্যাগাজিনের বিশেষ সংখ্যার প্রকাশনা অনুষ্ঠান আনন্দঘন পরিবেশে অতি সম্প্রতি  বৃটেনের বার্মিংহাম শহরের কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

    প্রবাসের প্রহরের সম্পাদকমন্ডলীর সভাপতি বাংলাটিভির ওয়েলস এ্যাম্বেসেডর বিশিষ্ট কমিউনিটি লিডার সাংবাদিক মকিস মনসুর আহমদের সভাপতিত্বে এবং প্রবাসের প্রহরের প্রধান উপদেষ্টা তরুন ব্যবসায়ী ও যুব সংগঠক শাহ মো: শাফি কাদির এর পরিচালনায় অনুষ্ঠিত প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রবাসের প্রহরের মুড়ক উন্মোচন করেন বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজ এক্সেলেন্সি মোহাম্মদ জুলকার নাহেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক মৌলভীবাজার ডট কমের পরিচালকমন্ডলীর চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ জিএম মাহমুদ মিয়া, বার্মিংহামের হাইকমিশন কর্মকর্তা মিজানুর রহমান চৌধুরী, গোলাম সারওয়ার, রাজনগর দর্পনের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি লিডার ড: জিএম মৌলা মিয়া, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের ওয়েলস রিজিওনের প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল লতিফ কয়সর, লন্ডনের এটিএন বাংলার বার্মিংহাম প্রতিনিধি সাংবাদিক জয়নাল ইসলাম, কমিউনিটি ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ মসুদ আহমদ, প্রবাসের প্রহরের ডাইরেক্টর আব্দুর রহমান মনা, তরুন ব্যবসায়ী রাজু আহমদ পারভেজ, সাজানুর রাজা, আব্দুর রউফ, শেখ মো: মকসুদ, রুহুল আমিন রুহেল, জয়নাল আহমদ, মো: ফয়সল রাজা, সৈয়দ আছিয়াদ আলী, গোলাম আবু সালেহ সুয়েব, শামীম আহমদ, আলহাজ্ব আসাদ মিয়া, মো: বাদশাহ মিয়া, আব্দুল আলীম, আব্দুর রশিদ, মনহর আলী, সাদেক মিয়া সামসুল, মোস্তফা কামাল বাবলু, জহির উদ্দিন আলী, সিতার আহমদ, বদরুল হক মনসুর, সৈয়দ আব্দুল গাফ্ফার, সৈয়দ রহমত আলী, শাহজাহান খানসহ অন্যান্য পরিচালকবৃন্দ।

    প্রকাশনা অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে কার্ডিফের ডেপুটি লর্ড মেয়র কাউন্সিলার দিলওয়ার আলী, প্রতিষ্ঠাতা সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার, সম্পাদক আবুল কালাম মামুন তাদের বক্তব্যে প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

    প্রধান অতিথির বক্তব্যে বৃটেনের বার্মিংহামস্থ দূতাবাসের সহাকারী হাই কমিশনার মোহাম্মদ জুলকার নায়েন বলেন সাংবাদপত্র হচ্ছে সমাজের দর্পন। প্রবাসের প্রহরের ভ’য়শী প্রশংসা করে এর সফলতা কামনা করে সম্পাদকমন্ডলীর সভাপতি মকিস মনসুর আহমদ, সম্পাদক আবুল কালাম মামুনসহ পত্রিকার সকল পরিচালকবৃন্দ ও সংশ্লিষ্ট সাবাইকে এই মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে বিদেশের মাটিতে প্রবাসীদের দেশের সুনাম রক্ষার্থে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামীতে আরও বলিষ্ট ভ’মিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

    বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক মৌলভীবাজার ডট কম এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জি এম মাহমুদ মিয়া বলেন প্রবাসের প্রহর একটি ব্যতিক্রমী উদ্যোগ যাহা সব সময় ন্যায়ের পক্ষে আলোকবর্তিতা নিয়ে কাজ করবে।

    সভাপতির বক্তব্যে প্রবাসের প্রহরের সম্পাদকমন্ডলীর সভাপতি সাংবাদিক মকিস মনসুর আহমদ আজকের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিসহ উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন প্রবাসের প্রহর আপনাদের পত্রিকা। আপনাদের সহযোগিতার কারনে প্রবাসের সংগ্রাম ও সাফল্যের জলছবি হিসাবে নিরপেক্ষতা ও বস্তুনিষ্টতার সাথে প্রকশনা চালিয়ে যাচ্ছে। তিনি আগামী দিনের অগ্রযাত্রায় সবার সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।