বাল্লা সীমান্তে ৩লাশ হস্তান্তরে কোন সিন্ধান্ত ছাড়াই বিজিবি বিএসএফের বৈঠক

    0
    232

    আমারসিলেট24ডটকম,৩০অক্টোবর,এস,এম,সুলতান খানতিন বাংলাদেশীর লাশ হস্তান্তরের ব্যাপারে কোন সিদ্ধান্ত ছাড়াই হবিগঞ্জের চুনারুঘাট বাল্লা সীমান্তে বিজিবি ও বিএসএফসের মধ্যে পতাকা বৈঠক শেষ হয়েছে। গতকাল বুধবার বিকেলে ৫টায় বাল্লা সীমান্তের কেদারাকোটে দুইদেশের সীমান্তরক্ষী কর্মকর্তাদের মধ্যে বৈঠক অনুষ্টিত হয়। এতে বাংলাদেশের পক্ষে বিজিবির ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল নাসির উদ্দিন আহমদ ও ভারতের ১০ বিএসএফএর কমান্ডডেন্ট এ কে বিদ্যার্থী।

    বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই বৈঠকে বিজিবি তিন বাংলাদেশীর লাশ যত তাড়াতাড়ি সম্ভব হস্তান্তরের অনুরোধ জানায়। বিএসএফের পক্ষে জানানো হয়, তাদের আইনী প্রক্রিয়া সম্পন্ন করে লাশ হস্তান্তরের সময় জানানো হবে বলে বিএসএফ জানায়। লেঃ কর্নেল নাসির উদ্দিন আহমদ আশা করছেন বৃহস্পতিবার যেকোন সময় লাশ হস্তান্তর হতে পারে। উল্লেখ্য যে গত সোমবার রাতে চুনারুঘাট উপজেলার আলীনগর গ্রামের করম আলী, সুমন ও আকল আলী নামে তিন যুবক বাড়ি থেকে বের হলে আর ফিরেনি।

    মঙ্গলবার রাতে বিএসএফ সূত্রে বিজিবি জানতে পারে যে ভারতের সিঙ্গিছড়া বিএসএফ ক্যাম্পের অদূরে লাতাই নামকস্থানে তিন বাংলাদেশীকে স্থানীয় জনতা পিঠিয়ে হত্যা করেছে।