বিচারপতি এসকে সিনহার শপথ গ্রহণে মণিপুরীদের শঙ্খধবনি

    0
    219

    আমারসিলেট24ডটকম,১৭জানুয়ারী,শাব্বির এলাহীমৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কৃতি সন্তান সুরেন্দ্র কুমার সিন্হা (এস কে সিনহা) প্রধান বিচারপতি হওয়ায় মণিপুরী সম্প্রদায় গর্বিত ও আনন্দিত হয়ে উঠেছে। উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামের সন্তান হয়ে আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি থেকে দেশের ২১ তম প্রধান বিচারপতি পদে অধিষ্টিত হয়ে শপথ গ্রহণ করেছেন।

    শনিবার দুপুর ১১ টায় শপথ গ্রহণ অনুষ্টান এর সময় গোটা কমলগঞ্জে আনন্দ সহ বিচারপতির গ্রামের বাড়িতে ও স্থানীয় মণিপুরী সম্প্রদায়ের মধ্যে আনন্দ, উল্লাস করেন। সেই সাথে সিনহাকে প্রধান বিচারপতি করায় শপথ গ্রহণের ক্ষণকে ঐতিহাসিক মঙ্গল ক্ষণহিসাবে বিশেষভাবে স্মরণীয় করে রাখার অংশ হিসেবে কমলগঞ্জ উপজেলার মণিপুরী অধ্যূষিত তিলকপুর, মাধবপুর, ঘোড়ামারা, গোলের হাওড় ও কালারায়বির মন্দিরে একযোগে মঙ্গলধ্বনি, শঙ্খধ্বনি বাজানো হয়।

    বাজানো হয় রাজঘন্টা। সন্ধ্যায় অনুষ্টিত হয় আরতি ও প্রার্থনা। এতে সরকার, দেশ ও জাতি এবং প্রধান বিচারপতি সিনহার জন্য প্রার্থনা করা হয়। সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে নিজস্ব রীতিতে সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানানোর হয়েছে বলে জানিয়েছেন পুরোহিতসহ মণিপুরী সমাজের নেতৃবৃন্দ।