সৌভাগ্যবান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান

    0
    216

    আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ  মৌলভীবাজার ৩ আসনের সাবেক এমপি,গনপরিষদ সদস্য, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তার নিজ বাড়ি সদর উপজেলার গুজারাই গ্রামে পারিবারিক কবরস্থানে মা বাবার পাশেই তাকে দাফন করা হয়।
    ঐতিহাসিক এই নেতার মৃত্যুতে মৌলভীবাজার জেলায় নেমে আসে শোকের ছায়া।

    তাঁর জানাজায় অংশগ্রহন করে রাজনৈতিক ব্যক্তিবর্গরা বলেন তিনি তাঁর কর্মদক্ষতার মাধ্যমে মৌলভীবাজার জেলায় জনপ্রিয় একজন রাজনৈতিক ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। ছাত্রজীবন থেকেই তিনি সক্রিয়ভাবে রাজনীতির সাথে জড়িত ছিলেন, তিনি বঙ্গবন্ধুর সরাসরি নির্দেশনায় ১৯৭০ সালের ঐতিহাসিক সাধারন নির্বাচনে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। ৪ নং সেক্টরের রাজনৈতিক কো-অর্ডিনেটর ও কমান্ডার হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সক্রিয় মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ, মৌলভীবাজার জেলা শাখার দুই বারের সাধারন সম্পাদক ও দুই বার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও পরবর্তীতে যুগ্ম সাধারন সম্পাদক ছিলেন।

    এমন বিরল সৌভাগ্যবান রাজনীতিবিদ আর কতজন আছে? তারা বলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে দেশ একজন মহান মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদকে হারালো। তার শূন্যতা পূরণ হওয়ার নয়।

    উল্লেখ্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার (১৮ই আগস্ট) দিবাগত রাত ১টা পঞ্চান্ন মিনিটে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বর্ষীয়ান রাজনীতিবিদ মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। চলতি বছরে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত হন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই সহচর। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা পরিষদের চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার ইউনিটের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।

    উল্লেখ্য, মঙ্গলবার (১৮ আগষ্ট) বিকেল ৪টায় মৌলভীবাজার পৌর ঈদগাহ ময়দানে আজিজুর রহমানের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। মরদেহ মৌলভীবাজার পৌর টাউন ঈদগাহ মাঠে নিয়ে আসা হলে পুলিশের একটি চৌকস দল বীর এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে। করোনা ভাইরাসের কারনে স্বাস্থ্যবিধী মেনে তাঁর জানাজায় অংশ নেন প্রশাসনের কর্মকর্তারা, জেলা আওয়ামী লীগের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণীপেশার মানুষ । পরে রাষ্ট্রীয় মর্যাদায় তার নিজ বাড়ি সদর উপজেলার গুজারাই গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
    এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আজিজুর রহমানের মরদেহ ঢাকা থেকে মৌলভীবাজারের চাঁদনীঘাট গুজারাই এলাকায় তার বাসায় নিয়ে আসা হলে সেখানে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। সেখান থেকে বিকেল ৩টায় তাঁর কর্মস্থল জেলা পরিষদ প্রাঙ্গণে তারঁ মরদেহ নিয়ে আসা হয়, সেখানে জেলা পরিষদের পক্ষ থেকে প্রয়াত এই চেয়ারম্যানের প্রতি শেষ শ্রদ্ধা জানান জেলা পরিষদের নির্বাচিত পরিষদের সদস্যবৃন্দ,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।