বীর শ্রেষ্ট নূর মোহাম্মদের সমাধিস্থলে বিজিবি’র গার্ড অব অনার

    0
    239

    বেনাপোল থেকে এম ওসমান: মার্চ ২৬ যশোরের শার্শা-বেনাপোলে ব্যাপক উৎসব আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ দিবসকে কেন্দ্র করে প্রতি বছরের মত এবারও শার্শার ডিহি ইউনিয়নের কাশিপুরে সমাহিত বীর শ্রেষ্ট নুর মোহাম্মদের স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন, দোয়া আলোচনা সভা, অনুষ্ঠিত হয়। যশোর-৪৯ বিজিবি ব্যাটলিয়নের একদল সদস্য গার্ড অব অনার প্রদর্শন করে। উপজেলা প্রশাসন মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় উপস্তিত ছিলেন- বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র যশোর-৪৯ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা।
    অপর দিকে, উপজেলা প্রশাসনের উদ্যোগে বেনাপোলে ও শার্শায় পৃথক ভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সকালে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে বেনাপোল কাগজপুকুর শহীদ স্মৃতিসৌধে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।
    শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সংসদ শেখ আফিল উদ্দিন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনীতিক, সামাজিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পূস্পমাল্য অর্পণ করা হয়। এবং শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। সকাল ৮টায় ঐতিহ্যবাহী বেনাপোল ফুটবল ময়দান ও শার্শা স্টেডিয়াম মাঠে সকল শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ এবং চিত্রাংকন অনুষ্ঠিত হয়েছে।
    এ সময় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। শ্রদ্ধাঞ্জলী ও মনোজ্ঞ ডিসপ্লের সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক নুরুজ্জামান, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান, শার্শা থানা অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমান, বেনাপোল থানা অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম, বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনের প্রধান তৌহিদুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, বিশিস্ট ব্যবসায়ী শামছুর রহমান, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা অনুষ্ঠান শেষে বিভিন্ন খেলাধুলাই অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।