বৃষ্টির কারণে আবারও বন্ধ হয়ে গেল খেলা

    0
    256

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩জুন: প্রবল বাতাস ও ঘন কালো মেঘে ছেয়ে গেছে ফতুল্লার আকাশ। বাতাসের তোড়ে স্টেডিয়ামের ছাউনি, ছাতা সব উড়ে যাচ্ছে। আর বৃষ্টির কারণে আবারও বন্ধ হয়ে গেল ফতুল্লা টেস্টের চতুর্থ দিনের খেলা।

    সুযোগটা শেষ হয়ে গেছে বলা যাবে না। আরও একটা ইনিংস আছে। কিন্তু সেই সুযোগটা মুমিনুল হক পাবেন কিনা বলা মুশকিল। ফতুল্লা টেস্টে বৃষ্টির দাপটই সংশয়টা বাড়িয়ে দিচ্ছে। টানা ১২ টেস্টে হাফ সেঞ্চুরির বিশ্ব রেকর্ডে এবি ডি ভিলিয়ার্সের পাশে নাম লেখানোর পথেই ছিলেন মুমিনুল।
    ঠিকঠাকই ব্যাটিং করছিলেন। কিন্তু হাফ সেঞ্চুরি থেকে ২০ রান দূরে থাকতে বিগড়ে গেল মুমিনুলের ব্যাট। হরভজন সিংকে ডাউন দ্য উইকেট এসে মারতে গিয়ে মিড অফে ক্যাচ দিয়ে ফিরলেন ৩০ রান মুমিনুল। ঠিক পরের ওভারেই অধিনায়ক মুশফিকুর রহিম (২) লেগ স্লিপে ক্যাচ দিলেন অশ্বিনের বলে। ১১০ রানে তিন উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এর আগে তৃতীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ইমরুল কায়েস।

    ক্রিকেট বিশ্বে কোনো দেশের পক্ষে দুই ফরম্যাটে তিন ক্যাটাগরিতে সেরা হওয়ার বিরল রেকর্ডটা তামিম ইকবাল গড়েছিলেন ইনিংসে সাত রান করেই। কিন্তু রেকর্ড গড়ার পর বেশিক্ষণ স্থায়ী হয়নি তার ইনিংস। ব্যক্তিগত ১৯ রানে অশ্বিনের বলে স্ট্যাম্পড হয়েছেন বাঁহাতি এই ওপেনার। চতুর্থ দিনের প্রথম সেশনে ব্যাট করতে নেমে ২৭ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

    চতুর্থ দিনের সকালে আর নিজেদের ইনিংসটাকে বড় করেনি ভারত। ছয় উইকেটে ৪৬২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা। শনিবার সকালে মাঠে এসে আর ব্যাটিং না করে ইনিংস ঘোষণা করেন ভারতীয় অধিনায়ক কোহলি।

    এর আগে তৃতীয় দিন শেষে ভারতের হরভজন সাত, অশ্বিন দুই রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনে ভারতীয়রা ৪৭.৩ ওভার ব্যাট করে ২২৩ রান তুলেছিল। এই রান তুলতে তারা হারিয়েছিল ছয় উইকেট। বাংলাদেশের পক্ষে সাকিব চারটি ও জুবায়ের হোসেন দুইটি উইকেট নিয়েছিলেন।সংগৃহীত