বেনাপোলে ১২টি স্বর্ণের বারসহ সিঅ্যান্ডএফ কর্মচারী আটক

    0
    185

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১নভেম্বর,এম ওসমান,বেনাপোল: যশোরের বেনাপোল চেকপোস্টের বিপরীতে পেট্রপোল এলাকা থেকে ১২টি স্বর্ণের বারসহ সাইফুল ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশি সিঅ্যান্ডএফ কর্মচারীকে আটক করেছে পেট্রপোল কাস্টমস কর্মকর্তারা। রোববার সকালে তাকে বারাসাত আদালতে চালান দেয়া হয়েছে।

    আটক সাইফুল বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামের দুলু মোড়লের ছেলে ও কমার্শিয়াল এজেন্সি নামের একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের কর্মচারী।

    স্থানীয়রা জানান, সিঅ্যান্ডএফ এজেন্সির পরিচয়পত্র দেখিয়ে ভারতের পেট্রপোল বন্দরে যাওয়ার জন্য বেনাপোল চেকপোস্টের নোম্যান্সল্যান্ডে আসে সাইফুল। এ সময় আগে থেকে গোপন সংবাদ পেয়ে পেট্রপোল কাস্টমস কর্তৃপক্ষ তাকে ধাওয়া করে ধরে নিয়ে যায়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী তার শরীরের গোপনাঙ্গ (মলদ্বার) থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার করেন তারা।

    সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কমার্শিয়াল এজেন্সির স্বত্ত্বাধিকারী মোহাম্মদ আলী জানান, বিষয়টি তিনি লোক মুখে শুনেছেন। ঘটনার পর থেকে তার মুঠোফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তবে এই চোরাচালানের সঙ্গে সিঅ্যান্ডএফ মালিক পক্ষের কারো সম্পৃক্ততা নেই বলে দাবি করেন তিনি।

    বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আলী কদর জানান, তিনিও ভারতীয় কাস্টমসের হাতে স্বর্ণসহ সাইফুলের আটকের কথা অন্যান্য কর্মচারীদের কাছ থেকে শুনেছেন।

    বর্ডার গার্ড বালাদেশ (বিজিবি)’র যশোর ২৬ ব্যাটালিয়নের বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার জালাল উদ্দিন জানান, স্বর্ণসহ আটকের বিষয়টি প্রথমে কেউ স্বীকার করতে চায়নি। পরে ভারতের পেট্রপোল কাস্টমস কর্তৃপক্ষ ও স্থানীয় সিঅ্যান্ডএফ ব্যবসায়ীদের কাছ থেকে জানতে পারেন তিনি।