বেনাপোল চেকপোষ্টে এলাকায় নিরাপত্তা ব্যাবস্থা জোরদার

    0
    199

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০নভেম্বর,এম ওসমান: বেনাপোল আন্তÍর্জাতিক ইমিগ্রেশন ও কাস্টমস চেকপোস্ট দিয়ে যাতায়াতে বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বিদেশি নাগরিক হত্যা ও হত্যা চেষ্টার ঘটনায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গেছে।
    রবিবার সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় গিয়ে দেখা যায়, রোমানিয়ার এক নাগরিক বাংলাদেশে প্রবেশের সঙ্গে সঙ্গে তার পাসপোর্টের যাবতীয় কাজ সম্পন্ন করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ থানা পুলিশকে খবর দেয়। কিছুক্ষণ পর পুলিশ ইমিগ্রেশনে এসে ওই যাত্রীকে নিয়ে গন্তÍ্যব্যে পৌঁছে দিতে সহযোগিতা করে।
    এভাবে চলছে বিদেশি নাগরিকদের নিরাপত্তায় পুলিশের বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা। এছাড়া, বেনাপোলে কর্মকর্ত বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছে। তারা যাত্রীদের তথ্য সংগ্রহ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।
    শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩৬ বিদেশি নাগরিক ভারতের পেট্রাপোল চেকপোস্ট হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এর মধ্যে ২০ জন ইন্দোনেশিয়ার নাগরিক, ১০ মালেশিয়ার, পাঁচ জন অস্ট্রেলিয়ার ও এক জন রোমানিয়ার নাগরিক রয়েছেন।
    বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম  বলেন, বিদেশি নাগরিকদের সার্বিক নিরাপত্তায় তারা সতর্ক রয়েছেন। এছাড়া, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে দেশের ভেতরে তাদের অবস্থানের ওপর পুলিশের নজরদারি রয়েছে বলে জানান তিনি।
    এদিকে, বিদেশি নাগরিকদের নিরাপত্তার বাড়ানোর পাশাপাশি কাস্টমস হাউজসহ বিভিন্ন সরকারি অফিসের নিরাপত্তা নিশ্চিত করতে সতর্কতা বাড়িয়েছে পুলিশ।
    বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ফিরোজ উদ্দিন আহম্মেদ বলেন, বিভিন্ন দপ্তর ও স্থাপনায় নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ এসেছে। এ জন্য বেনাপোল কাস্টমসের মেইন গেট, শুল্ক গুদাম, অফিস স্থাপনা, আবাসিক এলাকা, আন্তর্জাতিক চেকপোস্টসহ কাস্টমসের সব এলাকায় পরিচয়পত্র ছাড়া যেন কেউ ঢুকতে না পারে সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।
    কেউ দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে-এমনটাই জানালেন অতিরিক্ত কমিশনার ফিরোজ উদ্দিন।