বেনাপোল সীমান্তে বিএসএফ’র গুলিতে গরু রাখাল নিহত

    0
    235

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫মে,এম ওসমানঃবেনাপোলের অগ্রভুলোট সীমান্ত থেকে আবু সাইদ (২৭) নামে এক গরু রাখালের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

    রোববার (২৪ মে) সকাল সাড়ে ৯ টায় ভারত সীমান্ত ঘেষা বেনাপোলের অগ্রভুলোট এলাকা থেকে এই লাশ উদ্ধার হয়।  নিহত গরু রাখাল যশোরের শার্শা উপজেলার রামপুর গ্রামের জামাত আলীর ছেলে।

    স্থানীয়রা জানান, ভোরে  কয়েকজন গরু রাখাল গরু নেওয়ার জন্য ভারতীয় ইছামতি নদীর ধারে অপেক্ষা করছিল। এসময় বিএসএফ সদস্যরা তাদেরকে লক্ষ্য করে এলাপাতাড়ি গুলি চালায়। এতে অনেকে পালিয়ে যেতে সক্ষম হলেও গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয় আবু সাইদ। পরবর্তীতে বিএসএফ সদস্যরা তার লাশ ফেলে রেখে যায় বাংলাদেশ সীমান্তে। সকালে এলাকাবাসী চলাচলের পথে লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে।

    বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) অপূর্ব হাসান বলেন, গুলিবিদ্ধ হয়ে ওই গরু রাখালের মৃত্যু হয়েছে। তার পেটে গুলি লেগেছে তা দেখতে পাওয়া গেছে। এলাকাবাসীর মুখে শোনা যাচ্ছে তাকে বিএসএফ সদস্যরা তাকে গুলি করে মেরেছে।

    এদিকে ২৩ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লে. কর্ণেল আব্দুর রহিম জানান, বাংলাদেশ সীমান্তের প্রায় ১২’শ মিটার ভিতরে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে। তার শরীরে অসংখ্য স্প্রীন্টারের চিহ্ন রয়েছে।  আমরা বিএসএফকে জিজ্ঞাসা করেছি। তবে তারা গুলি করে মারার বিষয়ে অস্বীকার করেছেন।