ভাই খুনের অপরাধে জেলেঃবরুনার জুনায়েদ হামিদীর মৃত্যু

    0
    327

    আমারসিলেট24ডটকম,৩০জানুয়ারীবৃটেনের লিংকনশায়ারএলাকায় জুবায়ের হামিদী হত্যার দায়ে সন্দেহভাজন আসামী নিজ ভাই জুনায়েদ হামিদী লন্ডনের একটি জেলে মৃত্যুবরন করেছেন। গত ২৫ জানুয়ারী রোববার রাতে তার মৃত্যু হয়েছে বলে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে। তবে এটি স্বাভাবিক মৃত্যু না আত্মহত্যা, তা নিশ্চিত হওয়া যায়নি।

    জুনায়েদ হামিদির একজন ঘনিস্ট আত্মীয় নিশ্চিত করেছেন যে, বৃহস্পতিবার তার ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। তবে ময়না তদন্তে কিভাবে মৃত্যু হয়েছে তা এখনো প্রকাশ করেনি কারাগার কর্তৃপক্ষ। শুক্রবার তার লাশ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হতে পারে বলে জানান তিনি। তবে জুনায়েদ হামিদীর বড়ো ভাই ইমিগ্রেশন এডভাইজার ও টিভি প্রেজেন্টার ব্যারিস্টার সালেহ হামিদী চ্যারিটির কাজে বাংলাদেশে অবস্থান করছেন। তিনি বৃটেনে ফিরলে তার দাফন সম্পন্ন হতে পারে।

    গত বছর ২১ শে অক্টোবর’২০১৪, লিংকনশায়ারের সমুদ্র তীরবর্তী শহর গ্রীমসবিতে নিজ ফ্লাটে নৃশংসভাবে হত্যার শিকার হন জুবায়ের হামিদি।

    জুবায়েরের মৃত দেহ।ইনসেটে সন্দেহভাজন ছোট ভাই জুনায়েদ ,
    জুবায়েরের মৃত দেহ।ইনসেটে সন্দেহভাজন ছোট ভাই জুনায়েদ ।

    পুলিশ ঐদিন রাতেই সন্দেহজনকভাবে জুবায়ের হামিদীর আপন ছোটভাই জুনায়েদ হামিদীকে গ্রেফতার করে রিমান্ডে নেয়। ২৭ অক্টোবর হাল হাম্বার ম্যাজিস্ট্রেট কোর্টে পুলিশ জুনায়েদ হামিদীকে হাজির করে। হাল হাম্বার সাইড পুলিশ আসামীর বক্তব্যে ও বিভিন্ন আলামতের ভিত্তিতে জুনায়েদ হামিদীকে নৃশংস এই হত্যাকান্ডের জন্য অভিযুক্ত করে চার্জ গঠন করে। চলতি বছরের গত ২২ জানুয়ারী মামলার পরবর্তী তারিখ নির্ধারন ছিলো। কিন্তু পূর্নাঙ্গ রায়ের আগেই আপন ভাই হত্যার অভিযোগ মাথায় নিয়ে মৃত্যুবরন করলেন জুনায়েদ হামিদী

     উল্লেখ্য,শ্রীমঙ্গল উপজেলার বরুনা গ্রামের বাসিন্দা যুক্তরাজ্যের লন্ডনের শাহজালাল মেনপার্ক মসজিদের সাবেক ইমাম জুবায়ের হামিদী (লন্ডনের নাগরীক) গত ২১ অক্টোবর লন্ডনে নিহত হন। সূত্রে জানা গেছে মাওলানা জুবায়ের হামিদী স্ত্রী ৩ মেয়ে ১ ছেলে রেখে গেছেন। তাঁর যুক্তরাজ্যে জায়গা/বাসা ক্রয় বিক্রয় সহ আরও ব্যবসা ছিলো। সরেজমিনে জনমত সংগ্রহ করতে উক্ত এলাকায় গিয়ে জানা যায় যে, জুনায়েদ বাংলাদেশে থাকাকালিণ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন যে, সে লন্ডনে যাওয়ার কিছুদিন আগে তার অন্য ভাই জাকির হামিদীকেও হত্যা করার জন্য স্থানীয় এক ব্যাক্তিকে টাকা দিয়ে ভাড়া করেছিল। এছাড়াও দোকান ভাংচুর, মাদক সেবন-সহ অনেক অপরাধের সাথে জড়িত ছিল নিহত জুনায়েদ হামিদী।সুত্রঃলন্ডনবাংলা নিউজ।