মানুষের সেবার মাঝে প্রকৃত আনন্দঃডিআইজি নজরুল

    0
    237

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯সেপ্টেম্বর,সুনামগঞ্জ প্রতিনিধিঃ পোশাক দারী কোন মানুষ যদি কারো বিপদে পাশে এসে সহযোগীতা করে তাহলে সে বন্ধু না হয়ে পাড়ে না মানুষের বিপদে প্রকৃত বন্ধু পুলিশ। মানুষের সেবার মাঝেই প্রকৃত আনন্দ। “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই শ্লোগান কে সামনে রেখে সুনামগঞ্জের জামালগঞ্জে উপজেলা কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

    আজ সামবার দুপুরে জামালগঞ্জ থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটে’র উপ-মহাপুলিশ পরিদর্শক মো: নজরুল ইসলাম বলেন,জনগনের সেবার মহান ব্রত নিয়েই পুলিশ বাহিনী দেশের আইনশৃঙ্খলার কাজ করে যাচ্ছে। পোশাক ধারী ব্যাক্তি যদি কারো কাছে হাত পাতে,তার প্রতি জনগনের সম্মান বোধ থাকে না। পুলিশকে সহায়তার করার জন্যই জনগনকে সম্পৃক্ত করে কমিউনিটি পুলিশিং চালু করা হয়েছে। তিনি সুনামগঞ্জের নৌ-পথে চাঁদাবাজির বিষয়ে বলে গত বছর চাঁদাবাজির ব্যাপারে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পরই সরেজমিন এসে এর ব্যবস্থা নিয়েছি।

    এখনো যদি চাঁদাবাজি হয় শক্ত হাতে দমন করা হবে। জামালগঞ্জকে মাদক মুক্ত উপজেলা গড়তে তিনি আরো বলেন,যুব-ছাত্র সমাজকে মাদকাসক্ত থেকে বিরত রাখতে অভিভাবকদের সচেতন থাকতে হবে। স্ব-স্ব ধর্মে অনুপ্রানিত থাকলে অপরাধ কর্ম কমে যাবে দেশে আরো সুষ্ঠ ও শান্তি পূর্ণভাবে পরিচালিত হবে,সমৃদ্ধির পথে আমরা আরো এগিয়ে যাবো। উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি করুনা সিন্ধু তালুকদারের সভাপতিত্বে ও জামালগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) মিজানুর রহমান সিদ্দিকী এর স ালনায় স্বাগত বক্তব্য রাখেন,জামালগঞ্জ থানার অফিসার ইন-চার্জ মোঃ আবুল হাশেম।

    বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ বরকত উল্লাহ্ খান,অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন দাস,তাহিরপুর সার্কেল অফিসার কানন কুমার দেবনাথ,জামালগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু,উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা ইউসুফ আল আজাদ,সুনামগঞ্জ জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাচনা বাজার ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম শামীম,উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রজব আলী,সুনামগঞ্জ জেলা কৃষকলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এড.আসাদ উল্লাহ সরকার।

    অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, ব্যবসায়ী পঙ্কজ পাল চৌধুরী,সাংবাদিক ফোরাম সভাপতি ওয়ালী উল্লাহ সরকার,যুগান্তর প্রতিনিধি ও ইউপি সদস্য হাবিবুর রহমান,আ’লীগ নেতা জামিল আহম্মেদ জুয়েল,সুবোধ তালুকদার,সাবেক ইউপি সদস্য করিব আহম্মদ ও কামরুজ্জামান মন্টু মিয়া,কাশেম আখঞ্জি,ছাত্র জমিয়ত নেতা মোঃ আলতাফুর রহমান,আনোয়ার হোসেন প্রমুখ।