মায়ের সন্ধানে ভারত যাওয়ার সময় ৩ রোহিঙ্গা শিশু আটক

    0
    235

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৫জুন,বেনাপোল প্রতিনিধিঃ মা ভারতের দিল্লিতে থাকেন। তাই তারা মায়ের কাছে যাবে বলে কক্সবাজারের টেকনাফ থেকে তারা সোমবার সকালে বেনাপোলে আসে। পাচার সন্দেহে তাদের আটক করে বেনাপোল বিজিবি সদস্যরা। পরে সব কিছু জানতে পেরে অনুপ্রবেশ চেষ্টার অভিযোগে তাদের পোর্ট থানায় সোপর্দ করা হয়।

    আটকৃতরা হলেন, কক্সবাজারের টেকনাফের কাঞ্জরপাড়া এলাকার আব্দুস শুকুরের ছেলে মো: ইউসুফ (৩৫), তার ছেলে সোলাইমান (৪), একই এলাকার মোস্তাফিজের ছেলে সালমান (৯) ও রমজান (৫)।

    বিজিবি জানায়, মো: ইউসুফ এই তিন শিশুকে নিয়ে সকালে বেনাপোল আসে। ভারতে তিন শিশুকে পাচার করা হচ্ছে এমন খবর পেয়ে বেনাপোল বাসস্ট্যান্ড থেকে বিজিবি তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

    জিজ্ঞাসাবাদ শেষে জানা যায়, কাজের সন্ধানে ইউসুফের পরিবার ভারতের দিল্লিতে থাকে। একই জায়গায় থাকে সালমান ও রমজানের মা। শিশু দুটির কান্নাকাটিতে ইউসুফ তাদের মায়ের কাছে পৌঁছে দিতে বেনাপোল নিয়ে আসে। উদ্দেশ্য ছিল সীমান্তের অবৈধ পথে ভারতের দিল্লিতে যাওয়া। তার আগেই তারা বিজিবি’র হাতে আটক হয়ে যায়।

    শিশুদের সাথে থাকা মো: ইউসুফ বলেন, ‘আমরা রোহিঙ্গা মুসলমান। টেকনাফে থাকি। সালমান ও রমজান আপন দুই ভাই। এরা আমার আরেক ভাইয়ের ছেলে। আর সোলাইমান আমার ছেলে। তাদের মায়েরা কিছুদিন হলো কাজের সন্ধানে ভারতের দিল্লিতে গেছে। ছেলেদের কান্নাকাটিতে থাকতে না পেরে তাদের নিয়ে চট্টগ্রামে আসি। পরে বাসে করে বেনাপোল আসি। বেনাপোল বাসস্ট্যান্ড থেকে আমাদের বিজিবি আটক করে ক্যাম্পে নিয়ে আসে। আমি কোনো পাচারকারী না। বেনাপোলের একজন আমাদের ভারতে পার করে দেবে বলে কথা হয়। কিন্তু এখন ফোন ধরছে না।’

    বেনাপোল বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো: শহীদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তারা পাচারকারী নয়। অনুপ্রবেশের অভিযোগে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।