মির্জাপুর ডিগ্রি কলেজে শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

0
219
মির্জাপুর ডিগ্রি কলেজে শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন
শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

সুজয় বকসী.নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের লাঞ্চিত সহ ঐ দিনের ঘটনার অনাঙ্কিত ঘটনা ও সারা দেশব্যাপী শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান কর্মসুচি পালিত হয়েছে।
আজ বুধবার নড়াইল আদালত সড়কে “নীপিড়নের বিরুদ্ধে নড়াইল” এর ব্যানারে এ মানববন্ধন এ কর্মসুচি পালিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর এর সব ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবি করে শিক্ষার্থী রাহুল দেবের দৃষ্টান্তমূলখ শাস্তি নিশ্চিত করা, ঘটনার উস্কানীদাতা শিক্ষকদের চিহিৃত করে চাকুরি থেকে অব্যহতি দেয়া, অধ্যক্ষ স্বপন কুমারকে সসম্মানে ও নিরাপত্তাসহ চাকুরিতে বহাল করা সহ ৫ দফা দাবি প্রদান করে স্মারকলিপি প্রদান করা হয়।
সংগঠনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুর সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস,বাংলাদেশের ওয়াকার্স পার্টির নড়াইলেল সভাপতি অ্যাডঃ নজরুল ইসলাম,বাংলাদেশ জাসদ নড়াইলের সভাপতি অ্যাডঃ হেমায়েত উল্লাহ হিরু,জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডঃ ওমর ফারুক, সাধারন সম্পাদক অ্যাডঃ মাহমুদুল হাসান কায়েচ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কাজী ইসমাইল হোসেন লিটন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ এস,এ মতিন,ব্যাবসায়ি আব্দুল মুকিত লাবলু সহ অনেকে।
বক্তারা মীর্জাপুর ইউনাইটেড কলেজের অনাঙ্কিত ঘটনা ও সারাদেশব্যাপী শিক্ষক লাঞ্চনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এঘটনার সুষ্ঠ তদ›ত ও বিচারের দাবি জানান। ঐদিন ঘটনার পর নড়াইল-১ এর সংসদ সদস্য ও কলেজের সভাপতির উপস্থিতিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ^াসকে অব্যহতি দিয়ে আক্তার হোসেন কিংকুকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের জন্য নির্দেশনা প্রদান করা হয়। এ বিষয়েও তদন্ত করার জন্য অনুরোধ জানানো হয়।
প্রসঙ্গত, সদরের বিছালী ইউনিয়নের মির্জাপুর ইউনাইটেড কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে মহানবী (দঃ)কে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ায় গত ১৮জুন কলেজে উত্তেজনা দেখা দেয়। এ সময় বিক্ষুব্ধ ছাত্র ও স্থানীয় লোকজন শিক্ষকদের ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং অভিযুক্ত ছাত্র ও কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ^াসকে জুতার মালা গলায় পরিয়ে পুলিশের সামনে ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ঘটনাটি তদন্তে রবিবার (২৬ জুন) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেৃতৃত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলামের নেতৃত্বে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়। ইতিমধ্যে প্রত্যেক কমিটি তাদের তদন্ত রির্পোট পেশ করেছে।
এ দিকে মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষকে লাঞ্চিত, শিক্ষকদের মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া এবং পুলিশের কাজে বাঁধা দেওয়ার ঘটনায় সোমবার (২৭ জুন) রাতে পুলিশ বাদি হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করে। এ পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। নড়াইল সদর আমলী আদালত ৫ জনকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।