মির্জা ফখরুলকে জামিন দিয়েছে হাইকোর্ট

    0
    239

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪নভেম্বরঃ নাশকতার ৩ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ৩ মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে দেশের হাইকোর্ট।

    মঙ্গলবার বেলা ১১টার দিকে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ-সংক্রান্ত এক রুলের নিষ্পত্তি করে এ আদেশ দেন।

    আদালতের আদেশের পর মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন বলেন, “ফখরুলের জামিন সংক্রান্ত জারি করা রুলের শুনানি শেষ হয়েছে গত ১১ নভেম্বর। মামলার আদেশ ঘোষণার জন্য দিন নির্ধারণ করা হয় ১৬ নভেম্বর। পরে এটি পিছিয়ে ২২ এবং পরে আজ ২৪ নভেম্বর দিন ধার্য ছিল। হাইকোর্ট জামিন মঞ্জুর করায় ফখরুলের মু্ক্তিতে আর কোনো বাধা নেই।”

    গত ২ নভেম্বর মির্জা ফখরুলকে আত্মসমর্পণ করার নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পরদিন মির্জা ফখরুল বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে গেলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আটক আছেন।

    এর আগে গত ২১ জুন ওই তিন মামলায় ফখরুলকে জামিন দেয় হাইকোর্ট। পরে হাইকোর্টের জামিন আপিল বিভাগ বহাল রাখে। ফলে সে সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় মুক্তি পান এই বিএনপি নেতা। এর পর উন্নত চিকিৎসার জন্য বিদেশে চলে যান তিনি। দেশে ফিরে আবেদন জানিয়ে আত্মসমর্পণের মেয়াদ দুই দফা বাড়ান মির্জা ফখরুল।

    নাশকতার কাজে উসকানি, প্ররোচনা ও পরিকল্পনা অনুযায়ী পল্টন ও মতিঝিল এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাঙচুরের অভিযোগে গত ৪ ও ৬ জানুয়ারি তিনটি মামলা করে ওই দুই থানার পুলিশ।