মৌলভীবাজারের পীর আলী নুরুল্লাহ শাহ’র দাফন পূর্বে নির্ধারিত কবরেই সম্পন্ন হলো

0
157

আমার সিলেট ডেস্ক রিপোর্ট: মৌলভীবাজার জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা হাজী পীর আলী নুরুল্লাহ শাহ’র দাফন আজ শনিবার বিকাল আড়াইটায় পূর্ব নির্ধারিত কবরেই সম্পন্ন হয়েছে। তার প্রতিষ্ঠিত খানকা ও মাদ্রাসার সম্মুখস্থ মাঠের এক কর্নারে পূর্ব থেকে নির্ধারিত স্থানে তার দাফন সম্পন্ন হয়। জীবিত থাকা অবস্থায় কবরের জন্য এই স্থানটি চিহ্নিত করে রাখা হয়েছিল বলে জানা যায়।
মরহুমের জানাযায় আহলে সুন্নাত ওয়াল জামাতের বিভিন্ন অঙ্গ সংগঠনসহ জেলা আহলে সুন্নাতের সাধারণ সম্পাদক কাজী কুতুব উদ্দিন, স্থানীয় মুরুব্বী বিশেষ করে স্থানীয় এমপি সৈয়দ নেছার আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, শ্রীমঙ্গল উপজেলার সিরাজনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শেখ শিব্বির আহমেদসহ উলামায়ে আহলে সুন্নাতের বিভিন্ন জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ও আমার সিলেট টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী, সহকারী সম্পাদক আব্দুল মজিদসহ বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্ব জানাযায় অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত,পীর আলী নুরুল্লাহ শাহ শনিবার (২২ জুলাই) বিকাল সাড়ে তিনটার দিকে সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

তিনি ছিলেন,সদর উপজেলার ইসলামপুর বড়বাড়ির বাসিন্দা ও ইসলামপুর খানকাহ শরীফ এবং আলহাজ্ব সিরাজুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মৌলভীবাজার জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি।
তিনি ছিলেন, একাধারে সংগঠক,দানবীর, পরোপকারী, শিক্ষানুরাগী, মার্শাল আর্ট এ ব্ল্যাক বেল্ট প্রাপ্ত ক্রীড়াবিদ প্রশিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২য় ছেলে শেখ জামালসহ একসাথে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী) জীবনের একটি সময়ে আফ্রিকায় বসবাসকারী এক ভারতীয় বংশদ্ভুত বুযুর্গের মাধ্যমে বায়াত গ্রহণ করে আধ্যাতিক সাধনায় লিপ্ত হন। আর সে থেকে বিভিন্ন সাধনায় চেষ্টা করে যান। জীবন চলার পথে যেই ধারাবাহিকতায় তিনি ছিলেন,তার থেকে সম্পূর্ণ উল্টো পথে ফিরে এসে নিজেকে আল্লাহর রাস্তায় নিয়োগ করে দেন।
তিনি মূলত মোঃ নজরুল ইসলাম প্রকাশ হাজী পীর আলী নুরুল্লাহ শাহ্ সাহেব নামে অধিক পরিচিত। সম্প্রতি অসুস্থ হয়ে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে ১০ দিন ধরে চিকিৎসাধীন (লাইফ সাপোর্টে) ছিলেন।
মৃত্যু কালে তার বয়স হয়েছিল প্রায় ৭০ এর অধিক। মৃত্যুকালে স্ত্রী ও সন্তানসহ অগণিত আত্মীয়-স্বজন ও ভক্তবৃন্দ রেখে গেছেন।

উল্লেখ্য আজ রোববার দুপুর (বা’দ জোহর) ২ টায় চাঁদনীঘাটের অদূরে ইসলাম পুর গ্রামের ইসলামপুর খানকা শরীফ ও ইসলামপুর হাফেজি মাদ্রাসা প্রাঙ্গনে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাযার শেষে মোনাজাত ও দাফনের শেষে কবর জিয়ারতের মাধ্যমে দাফন প্রক্রিয়া সম্পন্ন হয়। এ সময় হাজারো মানুষ উপস্থিত থেকে মরহুমের মাগফেরাত কামনা করেন।