মৌলভীবাজারে জাতীয় গণহত্যা দিবস পালিত

    0
    223

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫মার্চ,আলী হোসেন রাজনঃ আজ সেই ভয়াল ও বীভৎস কালরাত্রির স্মৃতিবাহী ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। একাত্তরের অগ্নিঝরা এই দিনে বাঙালির জীবনে নেমে আসে নৃশংস ও বিভীষিকাময় কালরাত্রি। ১৯৭১ এর ২৫শে মার্চ কালরাএির নিষ্ঠুরতা বাংলাদেশের ইতিহাসে এক বেদনাবিধুর অধ্যায়।এ রাতে পাক বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে স্বাধীনতাকামী বাঙালির ওপর হিংস্র দানবের মতো ঝাঁপিয়ে পড়েছিল।

    আর এদিন বাঙ্গালি জাতি তথা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছিল ইতিহাসের এক নৃশংস বর্বরতা।১৯৭১ সালের ২৫ মার্চের কালরাএিতে পাকিস্তান হানাদার বাহিনী কর্তৃক বর্বরোচিত হামলার সেই বিয়োগান্তক ঘটনার স্মরণে জাতি আজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে সেই কালরাতে নির্মম হত্যাযজ্ঞের শিকার বীর বাঙালীদের। সেই গণহত্যা দিবস উপলক্ষে আজ ২৫ মার্চ রবিবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন সৃতিসৌধ প্রাঙ্গনে জেলা প্রশাসন এর আযোজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।

    প্রসাশক মো: তোফায়েল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসিন,বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাহ্ জালাল, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: জামাল উদ্দিন আহমদ।