মৌলভীবাজারে জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা ও গন মিছিল

0
241

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা ও গন মিছিল আজ মঙ্গলবার ১৮ জুলাই জেলা শহরে অনুষ্ঠিত হয়েছে।
শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে মঙ্গলবার ১৮ জুলাই বিকেল ৪ টায় মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গন থেকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান পদযাত্রার নেতৃত্ব দেন। পদযাত্রা সফল করতে বেলা ২টার পর থেকে বিএনপির বিভিন্ন ইউনিট থেকে কয়েক হাজার নেতা কর্মীরা জড়ো হতে থাকেন। পরে পদযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পশ্চিমবাজার চৌরাস্তা এলাকায় গিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। পদযাত্রা শেষে সমাবেশে বক্তব্য রাখেন এম নাসের রহমান।
নাসের রহমান বক্তব্যে বলেন, বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। আজকে সারা বাংলাদেশের শুধু পদযাত্রা নয়, বিজয়ের জয় যাত্রা শুরু হয়েছে। এর আগে সভা হয়েছে, সমাবেশ হয়েছে, আমরা শান্তিপূর্ণনভাবে বিক্ষোভ করছি। এই অবৈধ সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। এক দফা এক দাবি, দাবি এখন একটাই।
তিনি আরও বলেন, শুধু আমরা বিএনপি নই, ৩৬টি রাজনৈতিক দল একযোগে ঘোষণা দিয়েছে যে, এই সরকারকে এখনই পদত্যাগ করতে হবে। এদেশের মানুষ আর আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। এই পদযাত্রার মধ্য দিয়ে আমরা এই সরকারের পদত্যাগ যাত্রা শুরু করেছি। এটা হচ্ছে বিজয়ের যাত্রা। এই যাত্রার মধ্য দিয়ে ইনশাল্লাহ আমরা আমাদের এক দফা দাবি আদায় করব। এই ভয়াবহ দানবীয় অবৈধ দখলদার সরকারকে পরাজিত করে জনগণের সরকার, জনগণের পার্লামেন্ট গঠন করব।
জেলা বিএনপির সহ সভাপতি ফয়ছল আহমদের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, সিনিয়র সহ সভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সহ সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, আশিক মোশাররফ, মো: হেলু মিয়া , প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন সহ সভাপতি বদরুল আলম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক মো: ইদ্রিছ আলী, পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান, সদর উপজেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মুহিত, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক জিএমএ মোক্তাদির রাজু, জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, জেলা যুবদলের সাংগঠনিক হাফেজ আহমদ মাহফুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আমির মোহাম্মদ, পৌর যুবদলের আহবায়ক মাহবুবুর রহমান শিপন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শিবলু আহমদ, সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জনি আহমদসহ জেলার বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ। সমাবেশ চলাকালে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।