মৌলভীবাজারে ডাকাত-পুলিশ যুদ্ধঃদখল সংঘর্ষে আহত নিতাইর মৃত্যু

    0
    219

    আমারসিলেট24ডটকম,০২জুনঃ মৌলভীবাজার জেলার শেরপুর এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দির হিরাগঞ্জ বাজারে সিএনজিপাম্পে ডাকাত ও পুলিশের মধ্যে সংঘর্ষ-গোলাগুলি হয়েছে।ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত-পুলিশ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।এতে পুলিশের এএসপিসহ কমপক্ষে ১৬ জন আহত হয়েছেন । আন্তঃজেলা ডাকাত দলের ১১ সদস্যকে আটক করা হয়েছে । তাদের কাছ থেকে ২০ রাউন্ড গুলিসহ চারটি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধারকরা হয়েছে।

    পুলিশ ও স্থানীয় এলাকাবাসীর সূত্রে জানা যায়,  একটি সুত্র বলেছে,গোয়ালাবাজার এলাকার এক লন্ডনীর বাড়িতে  ঢাকার নারায়ণগঞ্জ থেকে একদল ডাকাত অস্ত্রসহ আক্রমণ করবে।তাদের সাথে যোগ হবে হবিগঞ্জ ও মৌলভীবাজারের আন্তঃজেলা ডাকাত দলের সদস্যরা।ডাকাতদলের ব্যবহৃতনোহা মাইক্রোযোগে (চট্টগ্রাম মেট্রো চ-১১-২১০৫) বালাগঞ্জগোয়ালাবাজার যাবারপথে যখন আউশকান্দি সিএনজি পাম্পে আসে তখন চালক গ্যাসনেয়ার জন্য গাড়ি থামিয়ে কৌশলে বাথরুমে গিয়ে পুলিশকে ফোন করে তাদের অবস্থানজানিয়ে দেয়। পূর্ব থেকে ওৎ পেতে থাকা পুলিশের তিনটি গাড়ি সিএনজি পাম্পে অভিযান চালানো মাত্রই ডাকাত দল প্রথমে সিএনজি পাম্পে হাতবোমা বিস্ফোরণ ঘটায়।তখন পুলিশ সামনের দিকে এগিয়ে ডাকাতের গাড়িতে অভিযান শুরু করলে পুলিশকে লক্ষ্য করে প্রায় ১০ রাউন্ড গুলি ছুড়ে। এ সময় পুলিশ পাল্টা গুলি ছুড়ে।দু’পক্ষের গোলাগুলির শব্দ শোনে বাজার থেকে শত শত লোক চলে আসে ঘটনাস্থলে। এলাকার মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয় ডাকাত আক্রমণ করেছে। এ সময় জনতা পাম্পের চারিদিকে অবস্থান নেয়। পরে জনতার সহযোগিতায় ডাকাতদের পুলিশ অস্ত্রসহ ধরে ফেলে।আটক ডাকাতরা গণপিটুনিতে গুরুতর আহত হয়েছে।
    জানা যায়,এ সময়  আরও আহত হন সিনিয়র সহকারী পুলিশ সুপার সিরাজুল হুদাসহ কমপক্ষে ১৪ জন। সংঘর্ষে গুলিবিদ্ধ এক ডাকাত সদস্যকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    অপরদিকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সীমান্তে খাসিয়া-চা বাগান শ্রমিক সংঘর্ষে আহত নিতাই চাষাচিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকালে সিলেট ওসমানী হাসপাতালে মারা গেছে।

    উল্লেখ্য,শুক্রবার নাহার পান পুঞ্জি এলাকায় খাসিয়া ও চা বাগান শ্রমিকদের জায়গা দখলনিয়ে সংঘর্ষ বাঁধে।এ সময় উভয় পক্ষের হামালায় তীর ধনুক ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হন খাসিয়াও চা শ্রমিকদের মহিলাসহ উভয় পক্ষের কমপক্ষে ২০জন।

    এদের মধ্যে গুরুতর আহত চা-শ্রমিক নিতাই চাষা, রুবেল, খাসিয়াদের আফরিন, তাঙমং লামিন, কুমেং তালাং ও ও ডিল খাসিয়া শ্রীমঙ্গল সহ সিলেট ও মৌলভীবাজার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।