মৌলভীবাজারে পৌর শহরের ফুটপাত ব্যবসায়ীদের দখলে

    0
    186

    দুর্ভোগের শিকার হচ্ছে স্কুলগামী কোমলমতি শিশুরা 

     

     

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জানুয়ারী,আলী হোসেন রাজনঃ মৌলভীবাজার পৌর এলাকার ব্যস্ততম রাস্তাগুলোর ফুটপাত চলে গেছে ব্যবসায়ীদের দখলে। মুদি, স্যানিটারি, ফল আর চায়ের দোকানদাররা অনায়াসে দখল করছে ব্যস্ততম ফুটপাতগুলো। ফলে প্রতিনিয়তই বাড়ছে পথচারীদের বিড়ম্বনা।

    ফুটপাতের উপরেই চলছে সবজি বেচাকেনা, রাখা হচ্ছে ব্যবসায়িক সাইনবোর্ড, বসেছে চা ও পানের দোকান। আর মুদি দোকানী, স্যানিটারী ও ফল ব্যবসায়ীরা পসরা সাজিয়ে রেখেছেন ব্যস্ততম এ ফুটপাতগুলোর উপরে।

    রাস্তার উপরে চলছে বিভিন্ন ভাসমান পণ্যের ব্যবসা। সেই সাথে দোকানপাটের সমস্ত বর্জ্য ফেলা হচ্ছে রাস্তার উপর।

    পথচারীদের দুর্ভোগ চরমে উঠলেও যেন দেখার কেউ নেই। পৌর কর্তৃপক্ষের নীরবতা ও প্রশাসনের উদাসীনতায় মৌলভীবাজার পৌর এলাকার ব্যস্ততম রাস্তাগুলোর দু-পাশে দীর্ঘদিন ধরে চলছে এমন অবস্থা এ অভিযোগ ভুক্তভ’গি পথচারীদের।

    ফুটপাতের উপরে ব্যবসায়িক সাইনবোর্ড, ভবন তৈরির নির্মাণসামগ্রী আর ভাসমান ব্যবসায়ীদের কারণে স্কুলগামী কোমলমতি শিক্ষার্থীদের ছুটতে হয় রাস্তার উপর দিয়ে। ফলে যে কোন সময় ঘটতে পারে বড় কোন দুর্ঘটনা।

    ফুটপাত উদ্ধারে দীর্ঘদিন ধরে কোন অভিযান চালানো হয়নি বলে সাধারণ মানুষের অভিযোগ থাকলেও মাঝে মধ্যে উচ্ছেদ অভিযান চালানো হয় বলে দাবী করেছেন পৌর পিতা। মেয়র, মৌলভীবাজার পৌরসভা।

    ইতোপূর্বে অভিযান চালানো হলেও পরদিন সকালেই আবারও ফুটপাত দখলে চলে যায়। আর রাস্তাায় বর্জ্য ফেলায় সৃষ্টি হয় জলাবদ্ধতার। তাই ফুটপাত উদ্ধার করে এ সমস্যার স্থায়ী সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী সাধারণ জনসাধারণের।