মৌলভীবাজার পৌর এলাকার ফুটপাত উদ্ধার অভিযানে পৌর মেয়র

0
619
মৌলভীবাজার পৌর এলাকার ফুটপাত উদ্ধার অভিযানে পৌর মেয়র

আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার পৌর এলাকার ব্যস্ততম রাস্তাগুলোর ফুটপাত চলে গেছে ব্যবসায়ীদের দখলে। মুদি, স্যানিটারি, ফল আর চায়ের দোকানদাররা অনায়াসে দখল করছে ব্যস্ততম ফুটপাতগুলো। ফলে প্রতিনিয়তই বাড়ছে পথচারীদের বিড়ম্বনা।

ফুটপাতের উপরেই চলছে সবজি বেচাকেনা, রাখা হচ্ছে ব্যবসায়িক সাইনবোর্ড, বসেছে চা ও পানের দোকান। আর মুদি দোকানী, স্যানিটারী ও ফল ব্যবসায়ীরা পসরা সাজিয়ে রেখেছেন ব্যস্ততম এ ফুটপাতগুলোর উপরে। রাস্তার উপরে চলছে বিভিন্ন ভাসমান পণ্যের ব্যবসা। সেই সাথে দোকানপাটের সমস্ত বর্জ্য ফেলা হচ্ছে রাস্তার উপর।


পশ্চিমবাজার, সৈয়দ কুদরত উল্ল্যা সড়ক, কোর্ট রোড, সেন্ট্রাল রোড, সমশের নগর রোড,টিসি মার্কেট, ঢাকা-সিলেট মহাসড়ক, পুরাতন হাসপাতাল সড়ক, ২৫০ শয্যা হাসপাতালের সম্মুখ সহ শহরের ব্যস্ততম রাস্তাগুলো এমন চিত্র।


তাই আজ ৮ সেপ্টম্বর বুধবার দুপুরে মৌলভীবাজার পৌরসভার উদ্যেগে পুলিশ প্রসাশনের সহযোগীতায় ফুটপাত উদ্ধারে নেমেছে পৌর মেয়র ফজলুর রহমান, শহরের ফুটপাতগুলোর উপরে বসা ব্যবসায়ীদের আজ সতর্ক করে দেন।


এসময় পৌর মেয়র ফজলুর রহমান বলেন শহরের ফুটপাতগুলোর উপরে বসা ব্যবসায়ীদের আজ সর্তক করে দিয়েছি কথা না শুনলে তাদের মালামাল আগামীকাল থেকে পৌরসভায় তোলে নিয়ে যাওয়া হবে । শহরের ফুটপাতগুলোর উপর দিয়ে সাধারন মানুষ চলা ফেরা করে তা ছাড়া ১২ সেপ্টম্বর থেকে শিক্ষা প্রতিষ্টান খুলে দেয়া হচ্ছে। ছাত্র ছাত্রীরা শহরের ফুটপাতগুলোর উপর দিয়ে চলা ফেরা করে তাই শহরের ফুটপাতগুলো পরিস্কার থাকা প্রযোজন।


এময় ফুটপাত উদ্ধার অভিযান উপস্থিত ছিলেন সদর সার্কেল জিয়াউর হক, কৃষকলীগের সভাপতি জমশেদ মিয়া ,পৌর কাউন্সিলর জালাল আহমদ,পার্থ স্বারথী পাল,আনিসুজ্জামান বায়েস সহ পৌর কর্মকর্ত কর্মচারী ও পুলিশ প্রশাসনের সদ্যরা।