মৌলভীবাজার-৩ এ প্রার্থীতা ফিরে পেতে এম এ রহিম উচ্চ আদালতে আপিল করবেন

0
123

আমার সিলেট রিপোর্ট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আ’লীগের সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা আ’লীগের নির্বাহী কমিটির সদস্য এম এ রহিম সিআইপির মনোনয়ন পত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। তবে প্রার্থিতা ফিরে পেতে এই আদেশ বাতিলের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন এম এ রহিম।

গত সোমবার ১১ ডিসেম্বর রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে শুনানি শেষে তার আপিল আবেদনটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন।
এম এ রহিমের ঘনিষ্ঠদের সূত্রে জানা গেছে গত ৪ নভেম্বর মৌলভীবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী এম এ রহিমের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন-আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আ’লীগের সহসভাপতি এম এ রহিম, জাসদের আব্দুল মছাব্বির, ওয়ার্কাস পার্টির তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির রুহুল আমিন ও মো. আলতাফুর রহমান, সাংস্কৃতিক মুক্তি জোটের ফাহাদ আলম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, এনপিপির আবু বক্কর ও স্বতন্ত্র প্রার্থী সাদেক আহমদ।

মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জানান, মৌলভীবাজার-১ আসনে কাগজপত্রে ত্রুটির কারনে কয়েকজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। এর মধ্যে এম এ রহিম সিআইপির প্রার্থিতা ও বাতিল করা হয়।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম বলেন, “আগারগাঁও নির্বাচন কমিশন আপিল আবেদনটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। এখন আমাকে উচ্চ আদালতে যেতে হবে।” তিনি উচ্চ আদালতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।