যশোরে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

0
486
যশোরে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

এম ওসমান,যশোর : বেনাপোল থেকে ছেড়ে আসা বেতনা এক্সপ্রেসের একটি ট্রেন যশোরে লাইনচ্যুত হওয়ায় খুলনার সাথে ঢাকার রেল যোগযোগ বন্ধ হয়ে যায়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার ১৩ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোর রেল স্টেশনের ৩ নম্বর লাইনে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

খুলনা থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে অংশ নেয়। এদিকে বেতনা এক্সপ্রেসের ট্রেনটি যশোর রেলগেটের মাঝখানে লাইন চ্যুত হওয়ায় মুজিব সড়কে যানজটের সৃষ্টি হয়।

যশোর রেলের স্টেশন মাস্টার আইনায় হাসান জানান, বেনাপোল থেকে ছেড়ে আসা বেতনা এক্সপ্রেস ট্রেনটি যশোর রেলস্টেশনের রেলগেটে পৌঁছালে কাপলিং (কাপলিং হচ্ছে দুই বগির মাঝখানের জয়েন্ট) ভেঙ্গে লাইন চ্যুত হয়।

শনিবার ১৩ নভেম্বর সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে ট্রেনটি বেনাপোল থেকে ছেড়ে খুলনার উদ্দেশ্যে যাচ্ছিল। কাপলিং ভেঙ্গে যাওয়ায় রেলের পিছনের অংশ ফেলে সামনের অংশ চলে যায়।

এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পরে খুলনা থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে অংশ নেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিলো।

স্টেশন মাস্টার আরো জানান, রাত সাড়ে আটটার দিকে রেলের এক নম্বর লাইন ক্লিয়ার করা হয়েছে। এ লাইন দিয়ে ট্রেন চলাচল করতে পারবে।

তবে লাইন চ্যুত হওয়া ট্রেনটি রাস্তার মাঝখানে পড়ে থাকায় যশোর মুজিব সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার রাতের মধ্যে লাইন চ্যুত ট্রেনটি সরিয়ে নেয়া হবে।