যাত্রী চাপ থাকা সত্ত্বেও অতিরিক্ত টিকেট কাউন্টারগুলো বন্ধ

    0
    241

    সাদিক আহমেদ,স্টাফ রিপোর্টার: দূরের পথ ভ্রমণের ক্ষেত্রে শ্রীমঙ্গলবাসীদের সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হচ্ছে ট্রেন সার্ভিস।আর একারণেই সারা বছরই প্রায় কমবেশী যাত্রীদের ভীড় লেগেই থাকে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে।আর ঈদের সময় ও অন্যান্য উৎসবের সময় স্টেশনটি পরিণত হয় টিকেট প্রত্যাশী যাত্রীদের সমুদ্রে।আর কোনো কারণে যদি সড়কপথ বন্ধ থাকে তবে তো আর কথাই নেই।যাত্রীদের সমুদ্র তখন পরিণত হয়ে দাড়ায় মহাসমুদ্রে।

    উল্লেখ্য,সিলেট-ঢাকাগামী একমাত্র সড়ক পথের ব্রাক্ষ্মনবাড়িয়ার তিতাস নদীর উপর নির্মিত শাহবাজপুর সেতু ভেঙ্গে যাওয়ায় সিলেটের সাথে সারাদেশের সড়ল পথে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।যে কারণে ঢাকাগামী অতিরিক্ত যাত্রীদের ভীড়ে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে পা ফেলার জায়গা নেই।বর্তমানে ঢাকার সাথে সিলেটের একমাত্র যোগাযোগ মাধ্যম ট্রেন সার্ভিস। এদিকে অতিরিক্ত যাত্রীদের ভীড় ও চাপ থাকা সত্বেও শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের ২ টি আন্তঃনগর টিকেট কাউন্টারের ১ টিতে বিক্রি করা হচ্ছে টিকেট।যাত্রীদের অতিরিক্ত ভীড় থাকা সত্বেও অপর কাউন্টারটি খোলা হচ্ছে না।

    কয়েকজন যাত্রীর সাথে কথা বললে জানা যায় ঈদ মৌসুমসহ কোনো সময়ই ২ টি কাউন্টার খোলা হয়না।যাত্রীদের টিকেট কেনার জন্য শুধু ১ টি কাউন্টার খোলা রাখা হয়। সরজমিনে দেখা যায়,শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে টিকেট প্রত্যাশী যাত্রীদের উপচে পড়া এক লম্বা লাইন।যাত্রীদের অভিযোগ ২ টি কাউন্টার থাকা সত্বেও সবসময় ১ টি কাউন্টার বন্ধ রাখা হয়।যে কারণে প্রতিনিয়ত যাত্রীদের পড়তে হচ্ছে ভোগান্তিতে।

    এ ব্যাপারে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলমের সাথে কথা বললে তিনি আমার সিলেটকে বলেন,”তীব্র জনবল সংকটের কারণে কাউন্টারটি খোলা হয়না।জনবল সংকটের কারণে সবসময়ই ১ টি কাউন্টারে সার্ভিস দেয়া হয় এবং অপরটি বন্ধ রাখা হয়।এটা শুধু আমাদের স্টেশনেই না সব স্টেশনেই স্টাফ সংকট রয়েছে”।