রাংগামাটিতে আদিবাসীদের উপর হামলাঃকানাডায় প্রতিবাদ

    0
    231

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৪জুন,সিবিএনএ কানাডা থেকেঃ    রাংগামাটির লংগদুতে আদিবাসীদের উপর হামলা , অগ্নিসংযোগ এবং ২০০ বাড়ী-ঘর পুড়িয়ে দেওয়া  এবং মানবাধিকার কর্মী সুলতানা কামালকে মিথ্যা-বানোয়াট বিভ্রান্তিকর ষড়যন্ত্রমূলক হয়রানীর প্রতিবাদে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কানাডা শাখার ডাকে ১১ই জুন, রবিবার , ২০১৭ সকাল ১১ টায় কানাডার মন্ট্রিয়েল শহরের এটওয়াটার চত্তরে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয় ।

    উক্ত প্রতিবাদ সমাবেশে শ্লোগানে শ্লোগানে গর্জে উঠে এটওয়াটার চত্তর । প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ লংগদুর অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষি ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওয়াতায় আনার দাবি জানান এবং সরকারের নিষ্ক্রিয় ভুমিকার তীব্র সমালোচনা করেন । সমাবেশে উপস্তিত বক্তরা বলেন -আদিবাসীদের উপর এই ধরনের ন্যক্কারজক ঘটনার উদ্দেশ্য প্রণোদিত এবং আদিবাসীদের উচ্ছেদের লক্ষ্যে এই ষড়যন্ত্র মূলক হামলার মূল উদ্দেশ্য । বক্তরা আরো বলেন- সরকার দিন দিন মুক্তিযুদ্ধের অসাম্পদায়িক আদর্শ থেকে বিচ্যূতি হচ্ছে ।

    উক্ত সমাবেশে বক্তরা হিন্দু মহাজোটের নেতা রাখেশ রায় মুক্তি দাবি জানান । ঐক্য পরিষদের উক্ত সভায় বক্তব্য রাখেন – সুশান্ত বড়ুয়া , বিনয় চাকমা, রিংকন বড়ুয়া, শর্মিলা ধর , সুকান্ত বড়ুয়া, ভদন্ত আনন্দ প্রিয় ভিক্ষু, অনুপ চৌধুরী (মিঠু), শিপ্রা বড়ুয়া , শওকত আলী অনু, পরিতোষ বড়ুয়া, বেসান্তর বড়ুয়া, অন্যতম বড়ুয়া , রঞ্জিত মজুমদার , ঝলক রায়, শক্তিব্রত হালদার মানু , প্রদীপ সরকার দোলন , তৌহিদ বাণী শেলী , অশোক বড়ুয়া, ডঃ আদিত্য দেওয়ান, ভদন্ত ধর্মালংকার ভিক্ষু, সরোজ দাস , এড অমলেন্দু ধর, ফনিন্দ্র কুমার ভট্টাচার্য্য, ব্যারিষ্টার প্রবীর ধর, দিলিপ কর্মকার, বিদ্যুৎ ভৌমিক প্রমুখ ।

    ঐক্য পরিষদের এই সমাবেশ সঞ্চালন করেন পরিষদের অন্যতম সভাপতি বাবু জয়দত্ত বড়ুয়া এবং সমাপনি বক্তব্য রাখেন সুনীল গোমেজ ।