রাজধানীর জঙ্গি আস্তানা থেকে আটক-৭ঃবিপুল বিস্ফোরক উদ্ধার

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪ডিসেম্বরঃ ঢাকার মিরপুর-১ এর একটি ৬তলা ভবন ঘিরে রেখে সন্দেহভাজন জেএমবি সদস্যদের এক আস্তানায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার ভোররাত থেকে এই অভিযান আরম্ভ করলেও ভোর ৬ টা থেকে  তল্লাশি শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে ৭ জনকে আটক করার পাশাপাশি ‘বিপুল পরিমাণ’ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।
    মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গণমাধ্যম) জাহাঙ্গীর আলম জানান, শাহ আলী থানার ৯ নম্বর রোডের ‘এ’ ব্লকে ওই বাড়িতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও সোয়াট সদস্যরাও অংশ নেন।
    মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, ওই বাড়ির ৬তলার একটি ফ্ল্যাটে আস্তানা গড়েছিল জেএমবির জঙ্গিরা। অভিযান শুরুর পর তারা পুলিশকে লক্ষ্য করে হাতে তৈরি গ্রেনেড বিস্ফোরণ ঘটায়।  এতে পুলিশও পাল্টা কয়েক রাউন্ড গুলি ছুড়তে বাধ্য হয়। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর জনাতে পারেননি তিনি।
    ইতোপূর্বে হোসনি দালান থেকে যে গ্রেনেড উদ্ধার করা হয়েছিল অনেকটা সেই রকমই গ্রেনেড উদ্ধার করা হয়েছে জানিয়ে মনিরুল ইসলাম বলেন, আমাদের এখন পর্যন্ত কেউ আহত হয়নি। কয়েকজন জঙ্গি ভাড়াটিয়া ছদ্মবেশেও বাসা থেকে নেমে যেতে পারে।
    তিনি আরও বলেন, বেশ কয়েকটি গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়েছে তারা। আমরা এখনো আটককৃতদের জিজ্ঞাসাবাদের সুযোগ পাইনি। পরে সব জানানো হবে।
    এর আগে মিরপুর শাহ আলী এলাকায় ৬তলা একটি ভবন দখলে নেয় জঙ্গিরা। ধারণা করা হয়েছিল, ওই ভবনের বাসিন্দাদের জিম্মি করে রেখেছে জঙ্গিরা। কিন্তু অভিযান শেষে পুলিশ জিম্মির ঘটনা ঘটেনি বলেন। পুলিশ ওই ভবন ও এর আশপাশের এলাকা ঘিরে রাখে। রাস্তা থেকে সাধারণ মানুষ ও সাংবাদিকদের নিরাপদ দূরত্বে সরিয়ে দেয়।
    এর আগে মিরপুর ১-এর (রোড-৯, সেকশন-এ) ওই ভবনের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে বোমাও ছোড়ে জঙ্গিরা। এমনকি  ভবনটি উড়িয়ে দেয়ারও হুমকি দেওয়া হয়!