রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে শ্রীমঙ্গলে বিশাল প্রতিবাদ

    0
    308

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০সেপ্টেম্বর,নিজস্ব প্রতিনিধিঃ  আজ রোববার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা দুই ঘণ্টা ব্যাপী মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের চৌমুহনাচত্বরে মিয়ানমারে প্রশাসনের ইঙ্গিতে রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের বর্বর নির্যাতনের বিরুদ্ধে স্থানীয় সকল স্তরের  মানুষের অংশ গ্রহনে ও একাত্মতা ঘোষণায় আল্লামা আব্দুল করিম সিরাজনগরী সাহেব কেবলার উপস্থিতিতে সিরাজনগর দরবার শরীফের উদ্যোগে বিশাল প্রতিবাদ  ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    মায়ানমারে মুসলিম হত্যা বন্ধের দাবীতে সিরাজনগর দরবার শরীফের উদ্যোগে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়ে। শ্রীমঙ্গল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনা চত্বরে মানব বন্ধন ও আলোচনা সভা শুরু হয়।

    এতে স্থানীয় সামাজিক,রাজনৈতিক,ও ধর্মীয় সংগঠন অংশ গ্রহণের মাধ্যমে উপস্থিত ছিলেন যথা ক্রমে সিরাজনগর দরবার শরীফ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট-যুবসেনা-ছাত্রসেনা, শ্রীমঙ্গল উপজেলা ভিডিও রেকর্ডিং ও ফটোগ্রাফার ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি শ্রীমঙ্গল, রুপালী স্পোটিং ক্লাব নোওয়াগাঁও, সাতগাঁও এ্যালোপ্যাথিক ঔষধ ব্যবসায়ী সংগঠন, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি, তাজারা কম্পিউটার ট্রেনিং সেন্টার সিরাজনগর, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ৩নং শ্রীমঙ্গল ইউ.পি ও লামুয়া আঞ্চলিক শাখা।

    বিশিষ্ট সমাজ সেবক মো: আব্দুল ওয়াহিদ এর সভাপতিত্বে এবং পল্লী চিকিৎসক সমিতির সাধারণ সম্পাদক ডা: মো: মামুনুর রশীদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন আল্লামা সিরাজ নগরী ছাহেব কিবলা।

    বক্তব্য রাখেন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচীর প্রস্তুতি কমিটির সভাপতি অধ্যক্ষ মুফতি শেখ শিব্বির আহমদ, ব্যবসায়ী সমিতি শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক হাজী মো: কামাল হোসেন,বিশিষ্ট সমাজ সেবক মো: মোছাব্বির আল মাসুদ,পল্লী চিকিৎসক সমিতি সিলেট বিভাগীয় সভাপতি ডা: গোপেন্দ্র আচার্য্য (রানু), শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী,মাওলানা ফারুক আহমদ, মাওলানা জুবায়ের আহমদ রহমতাবাদী, মাওলানা সিরাজুল ইসলাম আল কাদেরী, মাওলানা দেলোয়ার হোসেন আল কাদরী, মো: আক্তার হোসেন, ডা: রাধা কান্ত দাশ, ডা: এম এ আজিজ, এম এ করিম, এম মুহিবুর রহমান, এম এ এম রাসেল মোস্তফা, আশরাফুল খান রুহেল, মো: নিজাম উদ্দীন তালুকদার, এ কে জিলানী, হাফিজুর রহমান জুলহাস, মো: সাহেদ আহমদ, মো: জালাল আহমদ, এম এ শিপন, শাহ কামরুল, মো: শহিদুল ইসলাম খোকন, মো: ইউসুফ মিয়া, ডা: মো: শাহিন মিয়া, ডা: মো: আবুল কাশেম, শাহাব উদ্দীন আহমদ, শাহ ফয়জুল মোস্তফা, মাওলানা মোশাহিদ আলী, মবিন আহমদ, মো: ফরিয়াজ আহমদ, শাহ মো: আজমির, হাজী এলমান কবীর, ডা: এমাদ উদ্দীন দুলাল, ডা: জন্মেজয় শর্মা, মো: মনির মিয়া সাবেক মেম্বার, আব্দুল মুকিত মেম্বার প্রমূখ বক্তাগণ বক্তব্য রাখেন।

    বক্তাগণ বলেন হাজার হাজার বছর ধরে রোহিঙ্গা জনগোষ্ঠী আরাকানের পবিত্র ভূমিতে বসবাস করে আসছে।

    কিন্তু রোহিঙ্গা মুসলমানদের এই পবিত্র ভূমিকে মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বীদের জনশূণ্য করার লক্ষ্যে মিয়ানমারের সামরিক জান্তা পুলিশ ও মগদস্যুরা ইতিহাসের ঘৃণ্যতম বর্বরোচিত মুসলিম গণহত্যা চালাচ্ছে।

    একটি স্বাধীন মুসলিম আরাকানের দখল করে শতাব্দীকাল থেকে সেখানকার মুসলিমদের ওপর গনহত্যা, ধর্ষণ, লুন্ঠন, নারী-শিশু ও বৃদ্ধদের নিপীড়ন করে জ্বলন্ত আগুনে পুড়িয়ে মারছে। ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে মুসলমানদের নিজ জন্মভূমি ছাড়া করছে।

    তাছাড়া মিয়ানমার সরকার রোহিঙ্গাদের বাঙালী আখ্যায়িত করে বাংলাদেশের প্রতি চ্যালেঞ্জ ছুরেছে। তার কড়া জবাব দেওয়া এদেশের সরকার ও জনগণের নৈতিক দায়িত্ব। মায়ানমারে নির্বিচারে গণ হত্যা বন্ধসহ শান্তি প্রতিষ্ঠা করার জন্য জাতিসংঘ ও হিউমেন রাইটসসহ বিশ্বের মানবাধিকার সংগঠন গুলোর দৃষ্টি আকর্ষণ করার জন্য অনুরোধ করা হয়।

    অনতি বিলম্বে এই নিষ্টুরতা বন্ধ না হলে বাংলাদেশে মায়ানমার দুতাবাস ঘেড়াও কর্মসূচীসহ কঠোর আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে বলে বক্তারা হুশিয়ারী প্রদান করেন। পরিশেষে আল্লামা সিরাজনগরী ছাহেব কিবলার মোনাজাতের মাধ্যমে বিশ্ব মুসলিমের শান্তি কামনা করে সভার সমাপ্তি করা হয়।