লন্ডন থেকে আগতদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন

    0
    233

    করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে লন্ডন থেকে যাঁরাই আসবেন, তাঁদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ঢাকার আশকোনার হজ ক্যাম্প ও দিয়াবাড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা রয়েছে। এ ছাড়া কিছু আবাসিক হোটেলও ঠিক করা থাকবে। সিলেটেও স্থানীয়ভাবে ব্যবস্থা করা হবে।তবে হোটেলে কোয়ারেন্টিনে থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে হোটেল খরচ দিতে হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। উল্লেখ্য, যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের দেখা মিললেও দেশটির সঙ্গে এখনো বিমান যোগাযোগ বন্ধ করেনি বাংলাদেশ।

    জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে করোনার ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে: কাদের

    জানুয়ারির শেষ সপ্তাহ অথবা ফেব্রুয়ারিতে করোনার ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘করোনার টিকা সংগ্রহে ইতোমধ্যেই উদ্যোগ নিয়েছে সরকার। টিকা সংগ্রহ এবং ব্যবস্থাপনার বিষয়টি সুচারুভাবে সম্পন্ন করতে পূর্বপ্রস্তুতি নেওয়া হচ্ছে। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করছে। তবে একটি মহল সরকারের যে কোনও ভালো উদ্যোগের অহেতুক সমালোচনায় সক্রিয়। ভ্যাকসিন নিয়ে ইতোমধ্যেই বিভ্রান্তি শুরু করেছে সেই মতলবি মহল। দেশবাসীকে এসব উদ্দেশ্যমূলক অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাই। আজ সোমবার (২৮ ডিসেম্বর) তার সরকারি বাসায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।পার্সটুডে