সিলেটে লালাবাজার ব্যবসায়ী সমিতির পুননির্বাচন দাবি

    0
    235

    নির্বাচনের  ফলাফল বাতিলে এলাকাবাসীর বিক্ষোভ সমাবেশ

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪নভেম্বরঃদক্ষিণ সুরমার লালাবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ব্যাপক অনিয়মের প্রতিবাদে গতকাল শুক্রবার বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী। স্থানীয় বালকি গ্রামের ব্যবসায়ী মোনায়েম খান বাবুলের বাড়িতে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন তেতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ ময়নুল ইসলাম।

    প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গত ২০ অক্টোবর লালাবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে প্রিজাইডিং অফিসার ও নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব অবলম্বন করে ভোটের গরমিল থাকা সত্বেও নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। তাৎক্ষণিকভাবে ব্যবসায়ীবৃন্দ ও এলাকার সচেতন লোকজন নির্বাচন প্রত্যাখ্যান করেন এবং পুনরায় নির্বাচনের দাবি জানান। দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশন ফলাফল স্থগিত করে সকল প্রার্থীর নিকট নোটিশ প্রদান ও এলাকায় মাইকিংয়ের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু পরবর্তীতে অদৃশ্য কারণে এগুলো বাস্তবায়ন না করেই নির্বাচন কমিশন ও প্রিজাইডিং অফিসার নির্বাচনকে বৈধ করে কথিত বিজয়ীদের নিকট ফলাফল হস্তান্তর করেন।

    অতি উৎসাহী কতিপয় ব্যবসায়ী সমিতির কার্যালয় দখল করে মিষ্টি বিতরণ করে এলাকায় বিশৃঙখলা সৃষ্টি করছেন। তেতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ময়নুল ইসলামের নেতৃত্বে ১১ জন বিশিষ্ট ব্যক্তি নির্বাচন কমিশনের সাথে বৈঠক করলে নির্বাচন কমিশন বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন। কিন্তু নির্বাচন কমিশন এ আশ্বাসের বাস্তবায়ন না করে গোপনে কথিত গুটিকয়েক বিজয়ীদের নিকট কার্যালয়ের চাবি হস্তান্তর করেন। ফলে এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সভায় প্রিজাইর্ডি কর্মকর্তা সাইফুল ইসলাম রানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান।

    সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মুনায়েম খান বাবুল, দছু মিয়া, আলহাজ আতিক মিয়া, আব্দুল বাসিত রানা, মো. ইকবাল হোসেন, কামাল আহমদ রাসেল, মোস্তফা কামাল, ফারুক আহমদ মেম্বার, ছালিক আহমদ মেম্বার, মো. আলাউদ্দিন মেম্বার, আকবর আলী মেম্বার, মো. ফারুক মিয়া মেম্বার, আলী হোসেন মেম্বার, মো. ইলিয়াছ খান, মো. বশির মিয়া, আব্দুল করিম তোরণ, বাশির আহমদ, জুনাব আলী, মো. জমির আলী, মো. তৈমুছ আলী, মো. ওয়ারিছ আলী, আব্দুল হাফিজ, জালাল আহমদ, এম এ হক, মামুন আহমদসহ সহ¯্রাধিক এলাকাবাসী। এছাড়া বিজয়ীদের মধ্যে আব্দুর রহিম, আলতাফ মিয়া, জিতু মিয়া, কাজল, নুরুদ্দিন ও কানু দাশ উপস্থিত ছিলেন।