লোহাগড়ায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ

0
143

নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন কর্তৃক আয়োাজিত বিএনপি’র ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এদিকে লোহাগড়ায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে।
জানা গেছে, সকাল নয়টার দিকে মিছিলে আসার পথে নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা করে লোহাগড়া ছাত্রলীগ। ছাত্রলীগের হামলায় বিএনপির ১০-১৫ জন নেতা কর্মী মারাত্মক আহত হয়েছে।
এসময় হামলাকারী উপজেলা বিএনপির সদস্যসচিব কাজী সুলতানুজ্জামান সেলিম ও উপজেলা যুবদলের সদস্যসচিব আহাদুজ্জামান বাটু’র বাড়ি ও তার মোটরসাইকেল ভাঙচুর করে। এসময় বিএনপির ১০ নেতা কর্মি আহত হয়েছে বলে জানাগেছে। আহতদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ও নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শুক্রবার (১লা সেপ্টেম্বর) সকাল ১১ টায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি র‌্যালি লোহাগড়া চৌরাস্তাা থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে লক্ষ্মীপাশা চৌরাস্তায় এসে শেষ হয়।
র‌্যালি শেষে কুন্দশী চৌরাস্তায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব বিশ্বাস জাহাঙ্গীর আলম।
লোহাগড়া উপজেলা বিএনপির আহ্বায়ক জিএম নজরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা বিএনপি’র সদস্য সচিব কাজি সুলতানুজ্জামান সেলিমের সঞ্চালনায় নডাইল জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জুলফিকার আলী,সাধারণ সম্পাদক আলহাজ্ব মনিরুল ইসলাম, সংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, দপ্তর সম্পাদক টিপু সুলতান, বিএনপি নেতা এস এম আবু হায়াত সাবু, এস এম ফেরদৌস রহমান,শফিকুল ইসলাম সবুজ, জামশেদ আলম, এস এম শাহিন বিপ্লব, মোঃ বাচ্চু মিয়া, মোহাম্মদ রেজাউল করিম মিন্টুসহ বিপুল সংখ্যক নেতা কর্মি এ সময় উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম জানান, লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সেলিমুজ্জামানের বাড়ি সামনে মদিনা পাড়ায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করে। সকাল থেকে দলীয় নেতা-কর্মিরা এখানে জড়ো হতে থাকে। সাড়ে ১০টার দিকে ছাত্রলীগের নেতা-কর্মিরা লাঠি-সোটা নিয়ে তাদের উপর হামলা চালায়। এসময় উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আকিদুল ইসলামসহ ১০ জন আহত হয়।
এছাড়া আলামুন্সীর মোড় ও জয়পুরেও হামলার ঘটনা ঘটেছে বলে জানায় তারা।
লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সজীব মুসল্লী অভিযোগ অস্বিকার করে বলেন, আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচিতে ঢাকার পথে। বিএনপির অভ্যন্তরীন কোন্দলের কারনে হতে এঘটনা ঘটতে পারে।
লোহাগড়ার থানার ভারপ্রপ্ত কর্মকর্তা(ওসি) নাসির উদ্দিন বলেন, মদিনা পাড়ায় সামস্য হামলার ঘটনা ঘটেছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যাবস্থা নেয়া হবে।
,