শার্শার পুটখালীর গরু খাটাল নিয়ন্ত্রনে অপপ্রচার চালাচ্ছে বুদো নাসির

    0
    194

    বেনাপোল প্রতিনিধি:  ভারত সীমান্ত ঘেষা জনপদ যশোরের শার্শা উপজেলার পুটখালি গবাদীপশুর বিট খাটালের ইজারাদার নিয়ন্ত্র নেওয়াকে কেন্দ্র করে একটি কুচক্রী মহলের ষড়যন্ত্র ও মিথ্যা অপপ্রচারের শিকার হচ্ছেন নাসির উদ্দিন মোড়ল। গত ২৩ শে মার্চ ২০২০ সাল থেকে নতুন ভাবে ইজারাদার প্রতিষ্ঠানের পক্ষে (মেসার্স স্টার এজেন্সি) সম্প্রতি পুটখালি খাটাল পরিচালনার দায়িত্ব পান নাসির উদ্দিন মোড়ল।

    পূর্বের ইজারাদার বুদো নাসিরকে সীমান্তে অবৈধ মাদক ও অস্ত্র চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগে তাকে গত ১০/০৬/১৯ তারিখে পরিচালনাকারীর দায়িত্ব থেকে অব্যহতি দেন কতৃপক্ষ। এ ঘটনায় তার স্বার্থে আঘাত লাগায় তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। সন্ত্রাসী বুদো নাসির ও তার বাহিনীর লোকজন আমার বিরুদ্ধে কতিপয় অসাধু সাংবাদিকদের কাছে মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে কিছু অনলাইন পোর্টাল ও ইউটিউব চ্যানেলে মনগড়া সংবাদ পরিবেশন করে চলেছেন।

    ঘটনার বিবরনে জানা যায়, মেসার্স স্টার এজেন্সি (গবাদীপশুর বিট খাটালের ইজারাদার) কর্তৃক বিগত সময়ের পুটখালী গ্রামের (বিওপি অধীনস্থ) এলাকার বিট খাটাল পরিচালানার দায়িত্বে থাকা একই গ্রামের বুদো সর্দ্দারের ছেলে বড় নাসিরকে বিভিন্ন অনিয়মসহ মাদক ও অস্ত্র ব্যাবসায়ীদের সহায়তার কারনে গত ১০/০৬/১৯ তারিখে প্রতিষ্ঠানটি তাহাকে দায়িত্ব হতে অব্যাহতি দেন। তারপর গত ২৩/০৩/২০ তারিখে নতুন করে নাসির উদ্দিন মোড়ল, সার্জেন্ট আসাদ (অবঃ) ও কর্পোরাল আনোয়ার হোসেনকে (অবঃ) ঐ ইজারাদার প্রতিষ্ঠানের পক্ষে বিট খাটাল পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে।

    দায়িত্ব পাওয়ার পরপরই বিষয়টি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজিবি, স্থানীয় পোর্ট থানা ও পুটখালী ইউনিয়নের চেয়ারম্যানকে অবগত করেন। তারপর গত ২৬ শে মার্চ নতুন ইজারাদার কতৃপক্ষ নাসির উদ্দিন মোড়লসহ পুটখালী বিজিবি ক্যাম্পে যান তাদের দায়িত্ব বুঝে নেওয়ার জন্য। কিন্তু বিজিবি ক্যাম্পের কমান্ডার তাদেরকে বলেন দেশের এই মহামারী দূর্যোগ কেটে যাওয়ার পর তাদের গবাদী পশুর বিট খাটালের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।

    পুটখালি বিট খাটালের নতুন দ্বায়িত্ব পাওয়া ঐ গ্রামের বাসীন্দা আবু বকর মোড়লের পুত্র নাসির উদ্দিন মোড়ল জানান, বর্তমান দেশে করোনার প্রাদুর্ভাব বাড়ায় এ পরিস্থিতিতে আমরা বিট খাটালের দ্বায়িত্ব বুঝে না নিয়ে বরং গত ১৩ এপ্রিল সোমবার আমার জন্মস্থান পুটখালি গ্রামের দুঃস্থ ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করতে যায়।

    খাদ্যসামগ্রী বিতরন করার পূর্বে আমি স্থানীয় চেয়ারম্যান মাস্টার হাদীউজ্জামানের সাথে কথা বলেই ত্রান বিতরনের দিন ধার্য্য করি। এমন কি বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দুঃস্থদের মাঝে তার খাদ্য সামগ্রী বিতরনের কথা ছিলো। দূর্ভাগ্য জনক ভাবে তিনি সঠিক সময়ে উপস্থিত না হওয়ায় আমরা খাদ্য সামগ্রী বিতরন শেষে ফেরার পথে চেয়ারম্যান এর সাথে পুটখালী বাজারে দেখা হয়।

    এ সময় তিনি মুঠো ফোনে কথা বলতে থাকেন। তার পরপরই পূর্বের বিটখাটাল পরিচালনাকারী একাধিক মামলার আসামী সন্ত্রাসী বুদো নাসিরের নের্তৃত্বে তার বাহিনী আচমকা লাঠি সোটা নিয়ে আমাদের গাড়ী বহরে হামলা চালিয়ে ভাংচুরসহ মারধর করেন। পুটখালি বিওপির বিজিবি সদস্যরা জানতে পেরে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে আমাদের যশোরে ফেরার ব্যাবস্থা করেন।

    পরবর্তীতে ঘটনাটি পুলিশসহ প্রশাসনের উর্দ্ধতন মহলে জানানো হয়। সন্ত্রাসী বুদো নাসির ও তার বাহিনীর লোকজন কতিপয় অসাধু সাংবাদিকদের কাছে মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে কিছু অনলাইন পোর্টাল ও ইউটিউব চ্যানেলে মনগড়া সংবাদ পরিবেশন করে চলেছেন।
    এ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী বুদো নাসির ও তার বাহিনীর লোকজন আমার বিরুদ্ধে কতিপয় অসাধু সাংবাদিকদের কাছে মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে কিছু অনলাইন পোর্টাল ও ইউটিউব চ্যানেলে মনগড়া সংবাদ পরিবেশন করছেন। সেখানে আমার নিজের নাম বিকৃত করা হয়েছে এবং ঘটনার ভিন্ন বক্তব্য উপস্থাপন করে আমাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে এবং আমার সামাজিক সুনাম নষ্ট করা হয়েছে।

    এসব মিথ্যা ও বানোয়াট সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাজের দর্পণ সকল সংবাদকর্মীদের প্রকৃত সত্য ঘটনা উপস্থাপন করার আহবান জানায়।