শিক্ষার্থীদের তদারকি করলে পরীক্ষা নকলমুক্ত করা সম্ভব

    0
    229
    আমারসিলেট24ডটকম,১৮জানুয়ারী,এম ওসমানঃ সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, শুধু পাশের হার বৃদ্ধি হলে চলবে না। নকলমুক্ত পরিবেশে পরীক্ষার ব্যবস্থা করে শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত করে শতভাগ শিক্ষার মান উন্নয়ন করতে হবে। আর এটায় সম্ভব একমাত্র আপনাদের দিয়ে। আপনারা যদি শিক্ষার্থীদের ঠিকমত তদারকি করেন তাহলে আগামীতে সকল পরীক্ষা নকলমুক্ত করা সম্ভব হবে। আগামীর সকল পরীক্ষা নকলমুক্ত না হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহনের জন্য আমি ব্যক্তিগত ভাবে অনুরোধ করবো যদিও শার্শার সকল পরীক্ষা কেন্দ্র নকলমুক্ত আছে বলে আমার জানা।
    গতকাল শার্শার বুরুজ বাগান পাইলট বালিকা বিদ্যালয় অডিটোরিয়ামে এসএসসি/দাখিল পরীক্ষা ২০১৫ নকলমুক্ত ও সুষ্ঠভাবে পরিচালনার জন্য প্রতিষ্ঠান প্রধানদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুর রহমানের সভাপতিত্বে তিনি এ কথা বলেন।

    এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাবেক সাংগঠনিক সম্পাদক ও নাভারন ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও বুরুজ বাগান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাব উদ্দিন, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি ও লক্ষনপুর দাখিল মাদ্রাসার সুপার আব্দুল ওহাব প্রমুখ।
    এছাড়া আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সালেহ আহমেদ মিন্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, চেয়ারম্যান আলহাজ আয়নাল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও সাড়াতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের।
    অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন, বুরুজ বাগান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনু।