শিক্ষার মানোন্নয়নে সরকারের পাশাপাশি শিক্ষার্থী ও

    0
    359

    অভিভাবকদের এগিয়ে আসা উচিতঃমৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জানুয়ারী,নড়াইল প্রতিনিধিঃ মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি বলেছেন, ‘বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়নে মেয়েদের পাশাপাশি ছেলেদের জন্য শিক্ষা উপবৃত্তি চালু করেছে। শিক্ষাঙ্গনে বিগত সরকারের চেয়ে বর্তমান সরকার অবকাঠামোসহ অভূতপূর্ব উন্নয়ন করেছে। শিক্ষার সামগ্রিক মানোন্নয়নের জন্য সরকারের পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসা উচিত। শুক্রবার (১৯জনাুয়ারী) বিকাল ৫ টায় নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের দু’দিনব্যাপি সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।
    তিনি আরো বলেন, শিক্ষাঙ্গনে বিগত জোট সরকারের চাইতে বর্তমান সরকার অবকাঠামোগত অভূতপূর্ব উন্নয়ন করেছে। শিক্ষার সামগ্রিক মান উন্নয়নের জন্য সরকারের পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসা উচিত।
    মন্ত্রী লোহাগড়া সরকারী আদর্শ মহাবিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের জন্য সহযোগিতা করা হবে মর্মে আশ্বাস দেন। মাষ্টার্স কোর্স চালুর ব্যাপারে তিনি নিজে প্রধান মন্ত্রীর সাথে কথা বলবেন বলে প্রতিশ্রুতি দেন।
    সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপন কমিটির আহবায়ক মুন্সী আফতাব উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সহ-সভাপতি সৈয়দ আইয়ুব আলী, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খাঁন নিলু, কলেজের অধ্যক্ষ অধ্যাপক এসএম এনামুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)কাজী মাহাবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, সুবর্ণ জয়ন্তী উৎসব কমিটির সদস্য সচিব সৈয়দ মসিয়ুর রহমান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আঃ হান্নান রুনু, সাবেক অধ্যক্ষ শ ম আনোয়ারুজ্জামান, মুক্তিযোদ্ধা ফকির মফিজুল হক, সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান প্রমূখ।
    এ উপলক্ষে কলেজ চত্বরে সকালে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তী উৎসব শুরু হয়। পরে কলেজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
    সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষে দু’দিন ব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে আনন্দ র‌্যালী, রক্তদান কর্মসুচি, প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।