“নকল ও জাল পণ্যের আমদানি প্রতিরোধ” শীর্ষক সেমিনারে অর্থমন্ত্রী

    0
    354

    “মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ‘নকল ও জাল পণ্যের আমদানি প্রতিরোধ’ শীর্ষক ৫ দিনব্যাপী সেমিনারের উদ্বোধন”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২আগস্ট,আলী হোসেন রাজন :মৌলভীবাজারের গ্রান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ হোটেলের কনফারেন্স হলে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ‘নকল ও জাল পণ্যের আমদানি প্রতিরোধ’ শীর্ষক ৫ দিনব্যাপী সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, “জনকল্যাণই  আওয়ামীলীগ সরকারের একমাত্র লক্ষ্য।” ৮ বছরে দেশের অনেক কিছু বদলে গেছে। দারিদ্রতা কমে ২২ শতাংশে নেমে এসেছে। আগামী ৩ বছর পর দেশে আর দারিদ্র থাকবেনা। সেজন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, সবসময় ১০ থেকে ১৪ শতাংশ দারিদ্রতা থাকবে। তাদের জন্য সরকার সহায়তা অব্যাহত রাখবে।

    মন্ত্রী আরো বলেন, বিশাল বাজট বাস্তবায়ন করতে হলে রাজস্ববোর্ড সক্রিয় ভূমিকা রাখতে হবে।

    রোববার দূপুরে এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় রাজস্ব বোর্ডে সদস্য ফরিদ উদ্দিন।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজকলাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, জাপান কাষ্টম বিভাগের আইটি স্পেশালিষ্ট মাসাসি গোবারা। কর্মশালায় এনবিআরের ২৮ জন এবং বাণিজ্য মন্ত্রনালয়, রপ্তানী উন্নয়ন ব্যুরো, কপিরাইট অফিস এবং এফবিসিসিআইসি থেকে ৮ জন সহ মোট ৩৬ জন অংশ নেন।