শ্রীমঙ্গলে করোনা প্রাদুর্ভাব ঠেকাতে “সচেতন নাগরিক মঞ্চ”

    0
    274

    শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবের প্রভাব থেকে নিজে এবং পরিবারের সকলকে নিয়ে বেঁচে থাকার লক্ষে জনসচেতনতায় শ্রীমঙ্গল করোনা প্রতিরোধ কমিটির উদ্যোগে ও উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে এবং উপজেলা চেয়ারম্যান এর সহযোগিতায় “সচেতন নাগরিক মঞ্চের” উদ্বোধন করা হয়।
    শ্রীমঙ্গল উপজেলার জনগণকে মুখে মাস্ক পরতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ‘সচেতন নাগরিক মঞ্চ’ নামে একটি মুক্তমঞ্চ করা হয়েছে। বুধবার (২২ জুলাই) রাত নয়টার দিকে শহরের চৌমুহনা চত্বরের কলেজ রোডস্থ প্রবেশদ্বারে এই নাগরিক মঞ্চের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব।

    “সচেতন নাগরিক মঞ্চ” থেকে প্রতিদিন স্থানীয় সচেতন নাগরিকরা স্ব-উদ্যোগে মাইকের সাহায্যে শহরে আসা লোকদের মাঝে করোনাকালে মাস্কের ব্যবহার নিয়ে নিজ নিজ বক্তব্য তুলে ধরবেন। এভাবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে।

    এসময় উপস্থিত থেকে সঞ্চালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

    এছাড়া আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. আবু নাহীদ, শিক্ষক জহর তরফদার, অঞ্জন দেব, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, কালিঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা, আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেদ্র প্রসাদ বর্ধন, সিন্দুরখাঁন ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল-হেলালসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও পথচারীরা।

    এসময় উপস্থিত সকলের প্রতি নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথমে মাক্স পড়াটাকে ইগনোর করতেন , উনার দেশের প্রায় লক্ষাধিক মানুষ করোনাই মৃত্যুর পরিশেষে নিজেই মাক্স মুখে লাগিয়ে সবার প্রতি উপদেশ দিয়েছেন।আমাদের কে ও এই মূহুর্তে মাস্ক পড়া জরুরী নিজে বাঁচতে হবে এবং অপরকে বাঁচাতে হবে। আমাদেরকে আত্ম সচেতনতা ও আত্মোপলব্ধি তৈরি করতে হবে ।তিনি মাস্ক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন , আপনাদের কে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করা চলবে না কারণ মাস্কের দাম যদি বৃদ্ধি থাকে নিম্নআয়ের সাধারণ মানুষ মাক্স ব্যবহার করতে হিমশিম খাবে। আপনাদেরকে সঠিক মূল্যে মাস্ক বিক্রি করতে হবে।প্রয়োজনে মাস্ক ব্যবসায়ীদের কে নিয়ে আমি বসবো।’

    উল্লেখ্য ইতিমধ্যে শ্রীমঙ্গলে আঞ্চলিক ভাষায় মাস্ক ব্যবহারের জন্য ৩২ জন স্কাউট শহরে প্রচারণা চালিয়ে জনসাধারণকে সচেতন করে যাচ্ছে।