শ্রীমঙ্গলে খরিপ-২ মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ব্লক প্রদর্শনীর শুভ উদ্বোধন

0
128

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের ভাগলপুর গ্রামে আজ সোমবার (৩১ জুলাই ২০২৩ খ্রি) উপজেলা কৃষি পূনর্বাসন ও বাস্তবায়ন এর আয়োজনে “কৃষিই সমৃদ্ধি ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-২ মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ব্লক প্রদর্শনী স্থাপনের মাধ্যমে রোপাআমন ধানের সমলয়ে চাষাবাদ (Synchronize Cultivation)” এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, সভাপতি, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি ও সাবেক চিফ হুইপ, বাংলাদেশ জাতীয় সংসদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায় ও সামছুদ্দিন আহমদ, উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজার।

এতে সভাপতিত্ব করেন সন্দ্বীপ তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শ্রীমঙ্গল। স্বাগত বক্তব্য রাখেন মোঃ মহিউদ্দিন, উপজেলা কৃষি অফিসার। আওয়ামী লীগ নেতা আকরাম খান সহ উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।


এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী লিটন আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত,৫ নং কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান, সাবেক উপজেলা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এম এ মতলিব, আওয়ামী লীগের সহ-সভাপতি শমসের খানসহ এলাকার বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দ ও কৃষকগন।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ডক্টর মোহাম্মদ আব্দুস শহীদ এমপি বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষককে বাঁচাতে শেখ হাসিনা সরকার চেষ্টা করে যাচ্ছে। আসন্ন জাতীয় নির্বাচন সম্পর্কে তিনি বলেন, নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হবে এবং প্রচলিত আইন অনুযায়ীই নির্বাচন হবে।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন,জ্বালাও পোড়াও রাজনীতি বন্ধ করে নির্বাচনে আসুন গণতন্ত্রের মূল বিষয় হচ্ছে নির্বাচন, নির্বাচনের জয় পরাজয় নিশ্চিত করবে রাষ্ট্র গঠনের প্রক্রিয়া। সাধারণ মানুষের জীবন নিয়ে খেলা না করে আগুন সন্ত্রাস থেকে বেরিয়ে আসার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান তিনি।