শ্রীমঙ্গলে গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ শুরু

0
233

নূর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আনসার বিডিপির গ্রামভিত্তিক পুরুষ ও নারী সদস্যদের নিয়ে মৌলিক প্রশিক্ষণ চলমান রয়েছে।
১০ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ গত ১৬ অক্টোবর থেকে শুরু হয়েছে। প্রশিক্ষণ চলবে আগামী ২৭ অক্টোবর-২০২২ পর্যন্ত। শ্রীমঙ্গল উপজেলা আনসার বিডিপির আয়োজনে উপজেলার সাতগাঁও ইউনিয়নের মাকড়িছড়ি নাট মন্দিরে ১০ দিনের গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার বিডিপি মৌলভীবাজার জেলা কমান্ড্যান্ট মো: সেফাউল হোসেন। শ্রীমঙ্গল উপজেলা আনসার ও বিডিপি কর্মকর্তা মো: শরিফ উদ্দিন’র সভাপতিত্বে প্রশিক্ষণে উপজেলা আনসার বিডিপি প্রশিক্ষক রঞ্জিত বিশ্বাস, আনসার বিডিপি ৬নং ওয়ার্ড দলনেতা আহসান উল্লাহ সুমন সহ আনসার বিডিপির সদস্যরা উপস্থিত ছিলেন।

এই প্রশিক্ষণ টি ১০দিন পর সমাপনি অনুষ্টানের মাধ্যমে শেষ হবে।
দলনেতা আহসান উললাহ সুমন জানান, প্রশিক্ষণে ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন । প্রশিক্ষণে আনসার ও ভিডিপি সংগঠন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে ।
এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ তাদের নিজ নিজ বিভাগ সম্পর্কে অতিথি বক্তা হিসেবে ক্লাস নিবেন । অংশ নেওয়া প্রশিক্ষণার্থীদের উদ্যোক্তা ও আত্মকর্মসংস্থান সৃষ্টিতে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখবে । প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ সনদ ও আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের শেয়ার প্রদান করা হবে।