শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

0
460
শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলেও সারাদেশের ন্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হচ্ছে।

আজ রোববার ১৭ ই মার্চ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও একই সাথে জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে।
দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগসহ বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠান ও সংগঠন আলাদা আলাদাভাবে এর আয়োজন করছেন।
উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও উপজেলা প্রশাসনের কার্যলয় চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক হুইপ, বর্তমানে কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ডক্টর মোঃ আব্দুস শহীদ এমপি ,উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে উপজেলা প্রশাসন চত্বরে দিবসের তাৎপর্যের উপর ও শিশুর স্বাস্থ্য সচেতনতা এবং পুষ্টি ও খাদ্য সম্পর্কে আলোচনা সভা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ- সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ এসময় উপস্থিত ছিলেন।