শ্রীমঙ্গলে শিশু হত্যাকারী পলাতক বাবা-মা অবশেষে হবিগঞ্জে গ্রেফতার!

0
37
শ্রীমঙ্গলে শিশু হত্যাকারী পলাতক বাবা-মা অবশেষে হবিগঞ্জে গ্রেফতার!

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আড়াই বছরের মেয়ে শিশু সন্তান ফারিয়া আক্তার (আড়াই বছর) কে বাবা-মা কর্তৃক বিষ খাইয়ে হত্যার অভিযোগে পলাতক বাবা-মা অবশেষে হবিগঞ্জ থেকে গ্রেফতার হয়েছে।
নিহত শিশুটি প্রতিবন্ধী ছিল বলে জানা গেছে।
শ্রীমঙ্গল থানা পুলিশ সূত্রে জানা যায়,শিশুটির পিতা রাশেদ মিয়া পিতা ফয়জল মিয়া, মাতা শাপলা বেগম পিতা ওয়াসিত মিয়া গ্রাম রাজপাড়া, ভুনবীর ইউনিয়ন শ্রীমঙ্গল, মৌলভীবাজারকে হবিগঞ্জ জেলার এক আত্মীয় বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়েছে।
পুলিশের সূত্র আরো জানায় গত রাত ১১:৩০ টার দিকে পলাতক স্বামী-স্ত্রীকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার ১৭ মে বিকাল সাড়ে চারটার দিকে বাচ্চাটিকে বিষ প্রয়োগ করা হয়, বিষ প্রয়োগের পর প্রথমে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে সেখান থেকে মৌলভীবাজার ২৫০ জেলা বিশিষ্ট হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় শিশুটি মৃত্যুবরণ করেন।
মৃত্যুবরণ করার পর তাকে নিয়ে ফেরত বাড়িতে চলে আসে এবং দাফন কাফনের চেষ্টা করে ইতিমধ্যে বিষ খাওয়নোর সংবাদটি এলাকায় ছড়িয়ে পড়ে।
স্থানীয় মাধ্যম থেকে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শিশুটির মা-বাবাকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
স্থানীয়রা জানিয়েছেন তারা পালিয়ে গেছে। তবে এ সময় শিশুটির নানা ওয়াসিত মিয়াকে পাওয়া যায়।
থানা পুলিশের সূত্রে আরো জানা যায়, এ ঘটনার ব্যাপারে শিশুটির নানা বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।মামলার নাম্বার ১৮, তারিখ ১৮-৫-২০২৪ ইং ।

এ বিষয়ে নিহত শিশুটির নানার সাথে কথা হলে তিনি বলেন আমার একটি ছোট ছেলে ১০ বছর বয়সি সে আমাকে বিষ খাওয়ানোর সংবাদটি দিয়েছে তবে আমি নিজে দেখিনি আমি দু’তলায় ছিলাম। পরে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।
প্রসঙ্গত শিশুটির পিতা-মাতা একে অপরের চাচাতো ভাই।
এদিকে পলাতক খুনের আসামি স্বামী-স্ত্রীকে গ্রেফতার সংক্রান্ত বিষয়ে এসআই আমিনুল আমার সিলেট কে জানান, হবিগঞ্জ সদর থানার সহযোগিতায় এবং শ্রীমঙ্গল থানার পুলিশের উপ-পরিদর্শক (তদন্ত কর্মকর্তা) আমিনুল ইসলাম স্যারের উপস্থিতিতে এ এস আই জামাল মিয়াসহ একদল পুলিশ নিয়ে আমরা তাকে হবিগঞ্জ জেলায় তার এক আত্মীয়ের বাসা থেকে গ্রেফতার করেছি। আজ বৃহস্পতিবার মৌলভীবাজার জেলা আদালতে হাজির করা হলে আদালতে জবানবন্দি দেওয়ার পর বিজ্ঞ বিচারক তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।