“শ্রীমঙ্গল কারিগরি ট্রেনিং ইন্সটিটিউট” এর শুভ উদ্বোধন

    0
    484

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২১এপ্রিল,নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে আজ ২১ এপ্রিল, শুক্রবার বিকালে শুভ উদ্বোধন হল শ্রীমঙ্গল কারিগরি ট্রেনিং ইন্সটিটিউট প্রতিষ্ঠানের। শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডস্থ সাতগাও ভূনবীর চৌমুহনী এলাকায় ঢাকা সিলেট মহাসড়ক সংলগ্ন “শ্রীমঙ্গল কারিগরি ট্রেনিং ইন্সটিটিউট” অবস্থিত।

    উদ্বোধনী অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন সাবেক চেয়ারম্যান ২নং  ভুনবীর ইউপির-আব্দুর রশীদ,প্রধান অতিথি ছিলেন,ঝলক চক্রবতী- প্রধান শিক্ষক-ভুনবীর দশরত হাই স্কুল এন্ড কলেজ,জাবেদ -সহকারী শিক্ষক-ভুনবীর দশরত হাই স্কুল এন্ড কলেজ,পিনাকী রন্জন দেব-সমাজ সেবক, আনকার- ইমাম ভূনবীর মসজীদ,মাওলানা আনসারী- শিক্ষক হাজি মনুমিয়া আমিনা খাতুন ছুন্নিয়া হাফিজিয়া মাদ্ররাসা

    এ সময় আরও উপস্থিত ছিলেন “আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম” পত্রিকার সম্পাদক আনিছুল ইসলাম আশরাফী,সহকারী-সম্পাদক,আব্দুল মজিদ সহকারী-সম্পাদক মকবুল হাসান ইমরান প্রমুখ।

    সাতগাও ভূনবীর চৌমুহনী এলাকায় এই প্রথম তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ, কর্মসংস্থান সৃষ্টি  ও বেকাররত্ব দূরীকরণের এবং জ্ঞানভিত্তিক সমাজ গড়ার লক্ষে শ্রীমঙ্গল কারিগরি ট্রেনিং ইন্সটিটিউট সেন্টারের বিশেষ ভুমিকা রাখবে বলে অনেকের ধারনা।

    অত্যন্ত মনোরোম পরিবেশ ও প্রযুক্তিতে নির্ভরশীল শ্রীমঙ্গল কারিগরি ট্রেনিং ইন্সটিটিউট সেন্টার। এখানে রয়েছে কম্পিউটারের আধুনিক ল্যাব,ছাত্রছাত্রিদের জন্য আলাদা আলাদা কম্পিউটার।পৃথক ক্লাস রুম, ওয়েটিং রুম,ওয়াস রুমসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। সার্বক্ষনিক ইন্টারনেট ব্যবহারের সুবিধা।

    প্রতিষ্ঠান সুত্রে জানা গেছে,বিএসসি কম্পিউটার ইঞ্জিনিয়ারসহ অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা পরিচালিত হবে এ প্রতিষ্ঠানটি।কম্পিউটার প্রশিক্ষণ কালীন সময় শীট প্রদান করা হবে, কম খরচে কম্পিউটার প্রশিক্ষণ শেষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সনদ প্রদানের ও ব্যবস্থা করা হবে।

    এ প্রতিষ্ঠানে শিক্ষা দেয়া হবে-মাইক্রোসফট অফিস, মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট, ইন্টারনেট, ফটোসপস্, গ্রাফিক্স, আউটসোর্সিং, ফিল্যানসিং সহ ইত্যাদি, আরও শিক্ষা দেয়া হবে,কম্পিউটার কম্পোজ, ফটোকপি, ছবি থেকে ছবি, গান ডাউনলোড, কালার প্রিন্ট, লেজার প্রিন্ট, ই-মেইল, স্কানিং, মোবাইল সামগ্রী এবং যে কোন অনলাইন এপ্লিকেশন ও বিভিন্ন অনলাইন শিক্ষা।

    প্রতিষ্ঠান কর্তৃপক্ষরা বলেন, কম্পিউটার প্রশিক্ষন নিয়ে এখন ঘরে বসেই বিদেশী ডলার আয় করা যায়।