শ্রীমঙ্গল পৌরসভায় বিক্রেতাবিহীন ‘সততা স্টোর’র উদ্বোধন

    0
    203

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২২মেঃ  শিশুকাল থেকেই শিক্ষার্থীদের মনে সততা জাগ্রত করা এবং পুথিগত শিক্ষাদানের সাথে সাথে শিশু বয়স থেকেই শিক্ষার্থীদের সততার অভ্যাস করানোর লক্ষ্যে বর্তমান সরকারের পরিকল্পনা অনুযায়ী সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গড়ে তোলা হয়েছে বিক্রেতা বিহীন ‘সততা স্টোর’। এসব সততা স্টোরে কোন বিক্রেতা থাকবে না। স্টোরে খাতা, কলম, পেন্সিল, রাবার, কাটার, জ্যামিতি বক্স, পেন্সিল বক্স, রঙ পেন্সিল ইত্যাদি শিক্ষা সামগ্রী রক্ষিত থাকবে।

    এসব শিক্ষা সামগ্রীর প্রতিটিতেই ঝুলানো থাকবে মূল্য তালিকা। মূল্য তালিকা হবে বাজারের সাথে সঙ্গতিপূর্ণ। শিক্ষার্থীরা যে সামগ্রী ক্রয় করতে ইচ্ছুক সে সামগ্রী নিয়ে সততা স্টোরে রাখা ক্যাশ বাক্সে নিজেদের উদ্যোগে টাকা রাখবে। এ মাধ্যমে  শিক্ষার্থীরা শিশুকাল থেকে অর্জন করবে সততার দীক্ষা। আজ সোমবার সকাল ১০টায় শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে প্রতিষ্ঠা করা হয়েছে ‘সততা স্টোর’। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘সততা স্টোর’-এর উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিত কুমার পাল।
    বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি ইসমাইল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘সততা স্টোর’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী ও জ্যোতিষ রঞ্জন দাশ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আয়ুব আলী।