সুইজারল্যান্ড আ’লীগ নির্বাচনঃসভাপতি তাজুল সম্পাদক শ্যামল

    0
    328

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২২মে,আবু তাহির,বার্ন,সুইজারল্যান্ডঃ গত কাল ২১ মে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও সুইজারল্যান্ড আওয়ামী লীগ  এর কাউন্সিলরদের অংশগ্রহণে জুরিখের অদূরে বার্ন শহরে সুইজারল্যাণ্ড আওয়ামী লীগ এর ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নেতা কর্মীদের উপস্থিতি ছিল প্রাণবন্ত । সকাল থেকেই পচন্দের প্রার্থীকে নির্বাচিত করতে উপস্থিত ছিলেন নেতাকর্মীরা।

    ১২৩ কাউন্সিলর থেকে সুইজারল্যান্ড বাইরে অবস্থানরত কাউন্সিলর বাদ দিয়ে নির্বাচনে ভোট দেন ১০৪ জন কাউন্সিলর।এবারের নির্বাচনে সভাপতি পদে তিনজন ও সম্পাদক পদে ৭ জন প্রার্থী সরাসরি অংশগ্রহণ করেন।সভাপতি পদে সাবেক সভাপতি হারুন রশিদ ব্যাপারী ও নজরুল জমাদ্দারকে পেছনে ফেলে তাজুল ইসলাম নির্বাচিত হন।সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক কারার কাওছার, কাজী রিপন, আমজাদ, ইশরাক আহমেদ নিপুন ,কাজী শওকত, আশরাফুল আলমকে পেছনে ফেলে তরুণ প্রার্থী শ্যমল খান নির্বাচিত হন।

    নির্বাচনকে কেন্দ্র করে সুইজারল্যান্ড এর বাংলাদেশিদের মাঝে ছিল বেশ উৎসাহ উদ্দীপনা ।সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম, এ , গনি। নির্বাচিত প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে তিনি তার বক্তব্যে বলেন সুইজারল্যান্ড এর নির্বাচন সারা বিশ্বের আওয়ামী লীগ এর কাছে মডেল হয়ে থাকবে।

    অত্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে সুইজারল্যান্ড তার নেতাদের নির্বাচিত করেছে যা আওয়ামী লীগ এর জন্য সুসংবাদ । সাবেক নেতাদেরকে ও তিনি ধন্যবাদ জানান।এম এ গনি বলেন, আগামী নির্বাচনে প্রবাসে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় সুনিচ্ছিত করতে হবে।

    বঙ্গবন্ধুর সোনার বাংলা জাতির জনকের যোগ্য কন্যা জননেত্রী  দেশরত্ন  শেখ হাসিনা এর নেতৃত্বে লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত বাংলাদেশে প্রতিষ্ঠার জন্য সকল মুজিব সৈনিককে কাজ করতে হবে বলে জানান তিনি।

    সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগ সভাপতি এ কে এম বশিরুল আলম সাবু, ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাঃ বিদ্যুৎ বড়ুয়া, জার্মান আওয়ামী লীগ এর নর্দার্ন ভেস্টফালেন এর সভাপতি যুবরাজ তালুকদার, নুরুল ইসলাম, লোকমান ভূঁইয়া।

    সুইজারল্যান্ড আওয়ামীলীগ এর নির্বাচন পরিচালনা পরিচালনা পরিষদ এর চেয়ারম্যান দেলোয়ার হোসেন জহির এর সভাপতিত্বে সদস্য   সচিব  খলিলুর রহমান এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি হারুন রশিদ ব্যাপারী, বিদায়ী সাধারণ সম্পাদক কারার কাউসার।

    সম্মেলনে যোগ দিতে সুইজারল্যাণ্ড এর  বিভিন্ন শহর থেকে অসংখ্য মুজিব সৈনিক উপস্থিত হন। অত্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় উপস্থিত নেতাকর্মীরা প্রধান নির্বাচন কমিশনার দেলোয়ার হোসেন জহির, নির্বাচন কমিশনার কাজি আজাদ, আসকির মিয়া, ইমরান খান মুরাদ, আবুল খায়ের মনির, সদস্য সচিব রহমান খলিলুর,  নির্বাচন কমিশন সহযোগী শাব্বীর হোসেন রনিকে ধন্যবাদ জানান ।